আলীকদমে এলভিএমএফএর সংলাপ ও সমন্বয় সভা অনুষ্ঠিত

fec-image

বান্দরবানের আলীকদম উপজেলা লোকাল ভলান্টিয়ার মেডিয়েটরস্ ফোরামের (এলভিএমএফ) সংলাপ ও সমন্বয় সভা বৃহস্পতিবার (৭ নভেম্বর) দামতুয়া হোটেল সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। এলভিএমএফ সভাপতি ও নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফোগ্য মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রিসোর্স পার্সন ছিলেন লামা সদর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু কুমার সেনও রূপসীপাড়া ইউনিয়নের চেয়ারম্যানের চাচিং মার্মা।

এতে স্বাগত বক্তব্য দেন ইউএনডিপির প্রোগ্রাম অফিসার গোলাম মোস্তফা কামাল। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান এলভিএমএফ সহ-সভাপতি ফেরদৌস রহমান, এলভিএমএফ এর সাধারণ সম্পাদক মংক্যনু মারমা, ইউএনডিপির উপজেলা ফ্যাসিলেটর মোঃ সেলিম উদ্দিন, শ্রমিক লীগ সভাপতি ও এলভিএমএফ কার্যকরী সদস্য সাতুল বড়ুয়া, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজউদ্দিন আহমদ, বুলু তঞ্চঙ্গ্যা কার্বারী, আগস্টিন ত্রিপুরা কার্বারী ও অলিউর রহমান মেম্বার প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ইউএনডিপি’র সহযোগিতায় পরিচালিত এলভিএমএফ গত এক বছর ধরে আলীকদম উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রতি, ভূমি বিরোধ নিরসন, পারিবারিক ও সামাজিক দ্বন্ধ নিরসন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধসহ নানান সমস্যার শান্তিপূর্ণ নিরসনে কাজ করে আসছে। তিন পার্বত্য জেলায় আলীকদম এলভিএমএফ দৃষ্টান্ত স্থাপনের লক্ষ্যে নিরলস কাজ করছে।

আগামীতে এ কমিটির উদ্যোগে পরিবেশ সুরক্ষা, শিক্ষা ও চিকিৎসা সুনিশ্চিতকরণের প্রশাসনিক উদ্যোগকে সহায়তা, পানীয় জলের সংকট নিরসন, সরকারি পরিসেবাগুলোর সুষ্ঠু বাস্তবায়নে জনসচেতনা তৈরি ও পাড়া বনরক্ষাসহ বিভিন্ন বিষয়ের তৃণমূল পর্যায়ে সংলাপের আয়োজন করবে বলেও জানান তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউএনডিপির, এলভিএমএফ, ভলান্টিয়ার মেডিয়েটরস্ ফোরামে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 14 =

আরও পড়ুন