আয়বর্ধনমূলক প্রকল্পের মাধ্যমে স্বাবলম্বী হওয়া যায়: এমপি দীপংকর

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, পরিবার ও সমাজের স্বচ্ছলতা আনার জন্যে আয়বর্ধনমূলক প্রকল্প হাতে নিয়ে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া যায়।

মঙ্গলবার (২ নভেম্বর) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিট এর উদ্যোগে ইকোসেক প্রকল্পের অর্থায়নে রাঙামাটি সদর উপজেলাধীন গবঘোনা ও কাউখালী উপজেলাধীন মিতিঙ্গ্যাাছড়ি পাড়ার সুফলভোগীদের মাঝে অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এমপি বলেন, চাকরীর আশা না করে ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোগের মাধ্যমে নিজের কর্মসংস্থানের পাশাপাশি বেকারত্ব দূরীকরণে প্রাপ্ত অর্থ কাজে লাগাতে হবে। এসমস্ত ক্ষুদ্র উদ্যোগ বাস্তবায়নে কারিগরি প্রশিক্ষণের প্রয়োজন হলে জেলা পরিষদ সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করতে পারে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা আ’লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, আব্দুর রহিম, বিপুল ত্রিপুরা, রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা এবং উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এ প্রকল্পের মাধ্যমে ৭৫ পরিবারের মধ্যে পরিবার পিছু ৩০ হাজার টাকা করে এককালীন এ অর্থ প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 1 =

আরও পড়ুন