ঈদগাঁও নদীতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ঐতিহ্যবাহী ঈদগাঁও নদীর বাঁশঘাটা এলাকায় নদীরকূল অবৈধভাবে দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছেন সহকারী কমিশন (ভূমি) জিল্লুর রহমান। সোমবার (২০ জুলাই) বিকালে বাঁশঘাটায় এ অভিযান পরিচালিত হয়।

সরেজিনে জানা যায়, এক শ্রেণির প্রভাবশালী নদীর পাড় অবৈধভাবে দখল করে নদী এলাকা ক্রমে সংকোচিত করে পানি চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে দীর্ঘদিন যাবত। ইতিমধ্যে ঐতিহ্যবাহী ঈদগাঁও নদীর উপর থেকে বাসস্টেশন, বাজার ও বাঁশঘাটা এলাকায় নদীর উভয় পাশ দখল করে তাতে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা নির্মাণ করেছে। অতি সম্প্রতি আবার কতিপয় প্রভাবশালী অবৈধ স্থাপনা নির্মাণ করলে বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়। এ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রাথমিকভাবে বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয় সোমবার বাঁশঘাটা এলাকায়।

এছাড়া ইতিপূর্বে নির্মিত অবৈধ বড় স্থাপনা নিজ উদ্যোগে ভেঙ্গে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে ।

এ সময় বাঁশঘাটার সুপারী গলি এলাকায় বাজারের পানি চলাচলের ড্রেন দখল করে খাস জমিতে নির্মিত অবৈধ স্থাপনা নির্মাণে জড়িত দখলদার সন্তোষ দে নামের এক ব্যক্তিকে এক সপ্তাহের মধ্যে স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন অভিযান পরিচালনাকারী সহকারী কমিশনার ভূমি। অভিযানে ঈদগাঁও ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবদুল করিমসহ কর্মকর্তা- কর্মচারীরা অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

আরও পড়ুন