উখিয়ায় সাংবাদিক পরিচয়ে রোহিঙ্গা তরুণী পাচার: আটক ৩

fec-image

সাংবাদিক পরিচয় দিয়ে জন্মনিবন্ধন সনদ জালিয়াতি করে রোহিঙ্গা তরুণী পাচারকালে ২ জন তরুণীসহ পুলিশের হাতে আটক হয়েছেন কক্সবাজারের স্থানীয় এক ভুয়া সাংবাদিক। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুর ১টার দিকে মেরিন ড্রাইভ সড়কের সোনারপাড়া চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের আটক করেছে।

আটককৃতদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নিকারুজ্জামান চৌধুরী দীর্ঘ শুনানি শেষে ভুয়া জন্ম নিবন্ধন সনদ ব্যবহারের দায়ে দুই রোহিঙ্গা নারী যথাক্রমে উনচিপ্রাং ক্যাম্পের মাহমুদের মেয়ে হাসিনা বেগম(২০) ও কুতুপালং ক্যাম্পের ছৈয়দ আলমের মেয়ে সায়মাকে (২০) (২১(২) ধারা মতে, ১ মাস করে সাজা প্রদান করেন।

এ সময় রোহিঙ্গা নারীদের ক্যাম্প থেকে বের করে নিয়ে যাওয়া ও জন উপদ্রব সৃষ্টির অভিযোগে সাংবাদিক পরিচয়দানকারী কক্সবাজার টেকপাড়া এলাকার ইমাম হোসেনের পুত্র হায়দার নিজামকে ১ মাসের সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করেছে।

এ সবের সত্যতা স্বীকার করে মোঃ নিকারুজ্জামান চৌধুরী বলেন, কক্সবাজার টেকপাড়া এলকার বাসিন্দা দেখিয়ে জন্ম নিবন্ধন সনদ দিয়ে ২ রোহিঙ্গা নারীকে ক্যাম্পের বাইরে নিয়ে যাচ্ছিল হায়দার নিজাম। উখিয়ার ৩টি চেকপোস্ট পার হয়ে সোনারপাড়া মেরিন ড্রাইভে পৌছলে দায়িত্বরত পুলিশের চেকপোস্টে তারা ধরা পড়ে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল মনসুর বলেন, আটককৃত ৩জনকে ১ মাসের সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, অভিযুক্ত হায়দার নিজাম দীর্ঘদিন ধরে ক্যাম্প থেকে কৌশলে রোহিঙ্গা নারী পাচার করে আসছিল বলে পুলিশের কাছে অভিযোগ রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 9 =

আরও পড়ুন