নাইক্ষ্যংছড়িতে বিজিবির অভিযানে ৯০ হাজার বার্মিজ ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৯০ হাজার পিস বার্মিজ ইয়াবাসহ ২ জন আসামিকে আটক করা হয়েছে।

শুক্রবার (১৩ মে) রাত ৩টার দিকে কক্সবাজারস্থ নাইক্ষ্যংছড়ি উপজেলারধীন ৩নং ঘুমধুম ইউপির চাকমাপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকার কর্তৃক মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতে বাস্তবায়নের লক্ষ্যে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। কক্সবাজারস্থ নাইক্ষ্যংছড়ি উপজেলারধীন ৩নং ঘুমধুম ইউপির চাকমাপাড়া কলাজাইং টিলা নামক স্থানে পরিত্যক্ত বাড়িতে স্থানীয় মেম্বার ও গণমান্য ব্যক্তিবর্গের উপস্থিতে অভিযান পরিচালনা করা হয়। আসামিদের দেওয়ার তথ্যে ভিত্তিতে বর্ণিত বাড়িতে তল্লাশি করে মাটির নিচের গর্ত করে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ৯০ হাজার পিস বার্মিজ ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বান্দরবাদ জেলার নাইক্ষ্যংছড়ির রেজু গর্জনবুনিয়া এলাকার জিন্যাউ তঞ্চঙ্গ্যার ছেলে লামংগা তঞ্চঙ্গ্যা ২৮ এবং একই এলাকার মৃত রাশি অং তঞ্চঙ্গ্যার ছেলে লাতাইমং তঞ্চঙ্গ্যা ৩৬।

আটককৃত আসামিদের মাদকদ্রব্যসহ নিয়মিত মামলার মাধ্যমে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করা হয়েছে। এই মামলায় আরো ৪ জন আসামি পলাতক।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি ২০২২ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১শ নয় কোটি ৯৩ লাখ ৯৫ হাজার ৬০০শ টাকা মূ্ল্যের ৩৬ লাখ ৬৪ হাজার ৬৫২ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০ কোটি ১০ লাখ টাকা মূল্যের ১৪ কেটি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমোট ১শ ৮০ কোটি ৩ লাখ ৯৫ হাজার ৬০০শ টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ৪৭ জন আসামি আটক করতে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 8 =

আরও পড়ুন