কারচুপির অভিযোগে বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদে পুনঃনির্বাচনের দাবি

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত উপজেলার ৩নং বাঙালহালিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট কারচুপি করে প্রতিদন্ধী প্রার্থী এমদাদুল হক মিলন কে ( টিউবওয়েল মার্কা) বিজয়ী ঘোষনা করা হযেছে বলে অভিযোগ উঠেছে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে।

এ ভোট কেন্দ্রে পুনরায় ভোট গণনা এবং পুনঃনির্বাচন শপথ স্থগিত চেয়ে যুগ্ন জেলা জজ আদালতের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন একই ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী মোতালেব হোসেন। গত ৫ ডিসেম্বর এসব অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৮ নভেম্বর রাজস্থলী উপজেলার ৩ নম্বর বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোট গ্রহণ শেষে ১ নং ওয়ার্ডের ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনায় কারচুপি করে মেম্বার প্রার্থী মোতালেব হোসেনের এজেন্ট ( প্রতিনিধি) কে বেলা তিনটার সময় অন্য রুমে বসায় রেখেন। সঠিক সময়ে ফলাফলের ঘোষনা না দিয়ে কারচুপির মাধ্যমে তার প্রতিদ্বন্দ্বী এমদাদুল হক মিলন কে ( টিউবওয়েল মার্কা) বিজয়ী ঘোষনা করেন প্রিসাইডিং অফিসার আবদু করিম, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার রাজস্থলী।

মূলত কৌশল করে কেন্দ্রে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ প্রভাবিত হয়ে তাকে পরাজিত করেছেন বলে দাবি করেন মেম্বার প্রার্থী মোতালেব হোসেন। এতে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন তিনি। মেম্বার পদ প্রার্থী মোতালেব হোসেন জানান, জনগন আমাকে ভোট দিয়েছে। কূটকৌশল করে প্রভাবিত হয়ে কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ আমাকে পরাজিত করছেন। এর আগে আমি রিটার্নিং কর্মকর্তা কাছে লিখিত অভিযোগ করেছি। কিন্তু কোন প্রতিকার পায়নি। ফলে বাদ্য হয়ে জেলা যুগ্ন আদালত রাঙামাটি বরাবরে অভিযোগ দাখিল করি।

এ প্রসংঙ্গে রাজস্থলী উপজেলা ইউনিয়ন পরিষদ সাধারন নির্বাচন - ২০২১ এর দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার (সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার) আবদু করিম এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সুন্দর অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করা হয়েছে। কি কারণে অভিযোগ দাখিল করছে জানিনা। তবে কোর্ট একটি সমন জারী করছে, ৫ জানুয়ারী কোর্টে হাজিরা দিতে হবে। এ দিকে বিজয়ী ঘোষিত ৩ নং বাঙালহালিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের এমদাদুল হক মিলন বলেন, জনগন আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। রিটার্নিং কর্মকর্তার কার্যলয় হতে আমাকে নির্বাচিত ঘোষনা করেছেন। তবে, আমি সহ আরও ৪ জনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোর্টে মামলা করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =

আরও পড়ুন