খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ সমাবেশে সন্তু বাহিনীর শাস্তি দাবি

fec-image

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা সমর্থিক জেএসএস) এর বাঘাইছড়ি থানা কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় ওরফে সন্তু লারমার ও তার বাহিনীকে এ হত্যাকাণ্ডের জন্য তার শাস্তির দাবি জাননো হয়।

বৃহস্পতিবার বিকাল ৪টায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ পিসিপি’র উদ্যোগে শহরের মহাজনপাড়া থেকে বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্ত মঞ্চের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে।

পিসিপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জগদীশ চাকমার সভাপতিত্বে ইউপিডিএফ গণতান্ত্রিক সমর্থিক পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমা, এমএন লারমা জেএসএস কেন্দ্রীয় যুব সমিতির সভাপতি জ্ঞান প্রিয় চাকমা, জেএসএস রাঙ্গামাটি জেলা কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক সুমেধ চাকমা ও জেএসএস খাগড়াছড়ি সদর থানা কমিটির সভাপতি প্রত্যয় চাকমা এতে বক্তব্য রাখেন।

বক্তারা, বাঘাইছড়িতে প্রকাশ্য দিনে-দুপুরে পিআইও’র অফিসে ঢুকে ইউপি সদস্য ও জেএসএস (এমএস লারমা) এর বাঘাইছড়ি থানা কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সন্তু লারমাসহ তার সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান।

এ সময় বক্তারা, সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএসকে “পার্বত্য চট্টগ্রাম জঙ্গি সংগঠন সমিতি” আখ্যায়িত করে সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদ থেকে প্রত্যাহার বঙ্গবন্ধুর খুনীদের মত পার্বত্য চট্টগ্রামে একের পর এক হত্যার জন্য ফাঁসি দেওয়ার অনুরোধ জানান সরকারের প্রতি।

খুনি সন্তু লারমা পাহাড়ে অরাজকতা সৃষ্টি করে শান্তি নষ্ট করছে মন্তব্য করে তার লালিত সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে শান্তি চুক্তি বাস্তবায়নের দাবি জানান তারা। পাশপাশি সন্তু লারমার এ হত্যাকাণ্ডের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে বলেও হুঁশিয়ারী জানান তারা।

প্রসঙ্গত, বুধবার দুপুরে বাঘাইছড়ি উপজেলা পরিষদের পিআইও অফিসে ঢুকে সশস্ত্র সন্ত্রাসীরা সমর বিজয় চাকমাকে হত্যা করে পালিয়ে যায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়িতে, পিসিপির, বিক্ষোভ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন