উন্নয়ন বঞ্চিত খাগড়াছড়ির মিলনপুর বাসীর মহতী উদ্যোগ

খাগড়াছড়িতে সড়ক প্রশস্থ ও দখলমুক্ত করতে স্বেচ্ছাশ্রমে অভিযান

fec-image

উন্নয়ন বঞ্চিত খাগড়াছড়ি পৌরসভার মিলনপুর-পানখাইয়া পাড়া সড়ক প্রশস্থ ও দখলমুক্ত করতে স্বেচ্ছাশ্রমে অভিযান শুরু করেছে এলাকাবাসী।

সামাজিক সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার (২২ জুলাই) সকাল থেকে মিলনপুরবাসী এ অভিযান শুরু করে। অভিযানে এলাকার বৃদ্ধবনিতা অংশ নেন। এলাকাবাসীর এমন মহতী উদ্যোগ সর্বমহলের প্রশংসিত হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘ প্রায় দেড় যুগ ধরে মিলনপুর-পানখাইয়া সড়কে উন্নয়ন হয়নি। পাশাপাশি ১০ ফুট সড়কে বিভিন্ন স্থানে কতিপয় দুষ্ট চক্র দখল করে ফেলায় সড়কটি সরু হয়ে গেছে। সংস্কার না হওয়ায় কোথাও কোথাও বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

নিরুট বরণ চাকমা বলেন, মিলনপুর-পানখাইয়া পাড়া সড়কটি ১০ ফুট প্রশস্থ। কিন্তু কতিপয় অসাধু ব্যক্তি দখল করায় অনেক স্থানে সড়ক দখল করে স্থাপনা নির্মাণ করেছে।

চম্পক কান্তি চাকমা বলেন, মিলনপুর-পানখাইয়া পাড়া সড়কটি ১৮ ফুট প্রশস্থ করার জন্য এলাকাবাসী উদ্যোগ নিয়েছে। কিন্তু এলাকার বেশি ভাগ মানুষ নির্মিত স্থাপনা ভেঙ্গে ফেলার উদ্যোগ নিলেও এলাকার মামলাবাজ ঝন্টু চাকমা বিরোধীতা করছে।

বুদ্ধমনি চাকমা বলেন, ঝন্টু চাকমার কারণে এলাকাবাসী উন্নয়ন বঞ্চিত হচ্ছে। সে এলাকাবাসীকে হুমকি ও মামলা দিয়ে হয়রানি করছে।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী জানান, সড়কটি উন্নয়নে প্রায় আড়াই কোটি টাকা বরাদ্ধ আছে। কিন্তু এলাকার কিছু লোক সড়কটির দুই পাশে দখল করে স্থাপনা নিমার্ণ করায় সড়কের উন্নয়ন করা যাচ্ছে না।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, খাগড়াছড়ি, দখলমুক্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন