গুইমারা রিজিয়নের উদ্যোগে অসহায়দের মাঝে আর্থিক অনুদান প্রদান

fec-image

দেশের সমতল এলাকার তুলনায় পাহাড়ে বসবাসরত মানুষ শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন দিকে পিছিয়ে রয়েছে। পাহাড়ে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি পার্বত্যাঞ্চলের এসব মানুষের ভাগ্য উন্নয়নে নানামুখী উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

চিকিৎসা মানুষের মৌলিক অধিকার হওয়া সত্ত্বেও পাহাড়ে হতদরিদ্র মানুষ আর্থিক সংকটের কারণে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। দরিদ্র পাহাড়ি-বাঙ্গালী মানুষের চিকিৎসা সেবা ও পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে এগিয়ে এসেছেন ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান।

বুধবার সকালে গুইমারা রিজিয়ন সদর দপ্তরে হতদরিদ্র রোগীদের চিকিৎসার জন্য নগদ অর্থ তুলে দেন গুইমারা রিজিয়ন কমান্ডার মোহাম্মদ শাহরিয়ার জামান।

এই সময় মো. মাহাবুব আলম (অবসর প্রাপ্ত সেনা সদস্য)’র মেয়ের চিকিৎসার জন্য বিশ হাজার টাকা। মাটিরাঙ্গা তাইন্দং বাসিন্দা মো. আব্দুল মালেক(হিল আনসার সদস্য) বাচ্চার চিকিৎসার জন্য পাঁচ হাজার টাকা। গুইমারার মো. নুরউদ্দিনের ছেলের শিক্ষার খরচের জন্য দুই-হাজার পাঁচশত টাকা প্রদান করেন।

এছাড়া হাজীপাড়া জামে মসজিদের জন্য পাঁচ-হাজার টাকা নগদ অনুদান প্রদান করা হয়।

এতে গুইমারা রিজিয়নের বিএম মেজর ফজলে রাব্বী, জিএসও টু মেজর মইনুল আলম, মেজর মোহাম্মদ রকিবুল ইসলামসহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে গুইমারা রিজিয়ন কমান্ডার মোহাম্মদ শাহরিয়ার জামান বলেন, গুইমারা রিজিয়নের আওতাধীন প্রতিটি জোনে সেনা সদস্যদের পাশাপাশি সেনাবাহিনীর পক্ষ থেকে সাধারণ মানুষকে চিকিৎসা সেবা ও হতদরিদ্র পরিবারকে আর্থিক সেবা প্রদান করা হচ্ছে।

গুইমারা রিজিয়নের সিএমএইচ এর মাধ্যমে সার্বক্ষনিক জরুরী চিকিৎসা সেবা প্রদান, বিভিন্ন সময় চিকিৎসা ক্যাম্প/চিকিৎসা শিবির আয়োজনের মাধ্যমে সাধারণ মানুষকে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে জানিয়ে ভবিষ্যতে এধারা অব্যাহত থাকবে বলেও আশ্বস্থ করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =

আরও পড়ুন