চকরিয়ায় জাতীয় শোক দিবস ও একুশে আগস্ট গ্রেনেড হামলা দিবসের আলোচনা সভা

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলা যুবলীগের আয়োজনে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে খতমে কোরআন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫আগস্ট) সকাল ১১টায় চকরিয়া আবাসিক মহিলা কলেজের হলরুম মিলনায়তনে উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ ও সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত শোক দিবস ও গ্রেনেড হামলা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এম এ।

এতে প্রধান বক্তা ছিলেন, কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, বিশেষ বক্তা ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী। এছাড়াও যুবলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন, যুবলীগ নেতা ও কাউন্সিলর মুজিবুল হক মুজিব, শফিউল আযম, অহিদুজ্জামান, আজিজুল হক, হায়দার আলী, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি জাফর আলম এমপি বলেন, আগস্ট শোকের মাস। এ মাসেই বিদেশী ষড়যন্ত্রে মেজর জিয়া’র সুদূর পরিকল্পনায় বঙ্গবন্ধুসহ তার পরিবাবরের ১৬ জন সদস্যকে হত্যা করা হয়। পরবর্তী বঙ্গবন্ধুর হত্যার কুশিলব ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেন। এখনো খন্দকার মোস্তাকের অনুসারীরা ষড়যন্ত্র করে যাচ্ছেন। দেশ বিরোধী সকল ষড়যন্ত্র প্রতিহত করে শেখ হাসিনার উন্নয়নে সারথী হয়ে উন্নত সমৃদ্ধশালী দেশ গঠনে প্রত্যয়ে ভূমিকা রাখতে যুবলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করে রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিল মেজর জিয়া। তার সন্তান তারেক রহমান, লুৎফরজ্জামান বাবরদের চক্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২১ আগস্টে হত্যার চেষ্টা করেন। ওইদিন আইভি রহমানসহ অসংখ্য নেতৃবৃন্দ গ্রেনেড হামলায় প্রাণ হারায় এবং আহত হয়।

জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর বলেন, দেশি-বিদেশী চক্রান্তে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল ৭৫ পরাজিত শক্তিরা। দেশ বিরোধীরা পুনরায় নীল নকসা তৈরি করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে একুশে আগস্ট হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। দেশ বিরোধী পরাজিত শক্তিরা এখনো নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। রাষ্ট্রীয় ক্ষমতায় এসে শেখ হানিনার যোগ্য নেতৃত্বে আজ দেশ এগিয়ে যাচ্ছে। স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হচ্ছে। দেশ এখন উন্নয়নের রোড মডেল পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন রূপ দিতে শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত রেখে এ দেশকে এগিয়ে নিতে হবে। যুবলীগের প্রত্যেক নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষের কল্যাণে তিনি কাজ করে যাওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − two =

আরও পড়ুন