চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ করলেন মেয়র

fec-image

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের প্রভাবে কর্মহীন ও দরিদ্র মানুষের জন্য চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে প্রায় ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আলমগীর চৌধুরী।

সোমবার(৬ এপ্রিল) চকরিয়া পৌরবাসীর মধ্যে আনুষ্ঠানিক ভাবে এ খাদ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন তিনি।

মঙ্গলবার (৭ এপ্রিল) পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের চারশত পরিবারের ঘরে ঘরে গিয়ে তিনি নারী-পুরুষের মাঝে এবং দুপুরে ৮ নম্বর এবং ৯ নম্বর ওয়ার্ডের ৮০০ পরিবারের মাঝে খাদ্য এ সামগ্রী বিতরণের উদ্বোধন করেন।

এদিন চকরিয়া পৌরসভার দরিদ্র ও কর্মহীন পরিবারের হাতে খাদ্য সহায়তা হিসেবে প্রতি পরিবারের হাতে ১০ কেজি করে চাল বিতরণ করছেন মেয়র আলমগীর চৌধুরী।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ বলেন, পৌরসভার পাঁচ হাজার পরিবারের জন্য সরকারি বরাদ্দ থেকে পেয়েছেন ১৩ মেট্রিক টন চাল এবং পৌরসভার তহবিল থেকে ক্রয় করা হয়েছে আরো ৩৭ মেট্রিক টন চাল। মোট ৫০ মেট্রিক চাল থেকে প্রতিটি ওয়ার্ডের জন্য বিভাজন করা হয়েছে ৪ মেট্রিক টন করে মোট ৩৬ মেট্রিক টন।

পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলরদের হাতে চারশত পরিবারের জন্য ৪ মেট্রিক টন চাল বিতরণের জন্য ৪০০টি করে মোট ৩৬০০টি কার্ড তুলে দেন মেয়র আলমগীর চৌধুরী।

অবশিষ্ট ১৪ শত পরিবারের জন্য মেয়রের পক্ষ থেকে প্রতিটি ওয়ার্ডে সর্বসাধারণের মাঝে কার্ড বিতরণ করা হয়। এরই আলোকে সোমবার থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে গরিব, দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে চাল বিতরণ শুরু করেছেন স্থানীয় কাউন্সিলররা।

মঙ্গলবার চকরিয়া পৌরসভার ২নম্বর ওয়ার্ডে চাল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় পৌর কাউন্সিলর রেজাউল করিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা, এলাকার সুধীজন।

এসময় মেয়র আলমগীর চৌধুরী ২নম্বর ওয়ার্ডের একাধিক গ্রামে গরিব পরিবারের ঘরে ঘরে গিয়ে তাদের হাতে চাউল ও কাউন্সিলর রেজাউল করিমের অর্থায়নে ডাল পিঁয়াজ তেল তুলে দেন।

অপরদিকে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় পৌর কাউন্সিলর মুজিবুল হক মুজিব, নারী কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম।

অন্যদিকে ৯ নম্বর ওয়ার্ডে বিতরণ উদ্বোধনে উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর নজরুল ইসলাম ও নারী কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম। সেখানে উপস্থিত হয়ে বিতরণ কার্যক্রমে সহযোগিতা করেন চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, চকরিয়া, ত্রাণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + eighteen =

আরও পড়ুন