চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম

fec-image

একাধিক ক্লু-লেস হত্যা মামলার মূল রহস্য উদঘাটনসহ আসামীদের গ্রেফতারে গুরত্বপুর্ণ ভুমিকা রাখায় সামগ্রিক কর্ম মুল্যায়নে চট্টগ্রাম রেঞ্জের ১১ জেলার মধ্যে শ্রেষ্ঠ ‘তদন্তকারী কর্মকর্তা’ নির্বাচিত হয়েছেন মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম ।

গেল বৃহস্পতিবার (১৬ জুলাই) পুলিশের মাসিক অপরাধ ও কল্যাণ সভায় দক্ষতার জন্য তাকে সম্মাননা তুলে দেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম।

এসময় চট্টগ্রামের পুলিশ সুপার এসএম রশিদুল হক পিপিএম (সেবা) ও খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আব্দুল আজিজি ছাড়াও বিভিন্ন জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো. শাহনুর আলম ৩০তম পুলিশ ক্যাডেট (এসআই) হিসেবে ২০০৭ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন। সাহসিকতার সাথে প্রশিক্ষণ শেষ করে তিনি ডিএমপির তেজগাও থানায় যোগদান করেন।

কর্মজীবনে পুলিশের কাউন্টার ট্যারোরিজম ইউনিট ও মহানগর গোয়েন্দা পুলিশে দক্ষতার সাথে কাজ করেন মো. শাহনুর আলম।

তিনি ২০১৭ সালের মে মাসে পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভ করেন। শুরুতেই খাগড়াছড়ি সদর থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে যোগদান করেন। ২০১৯ সালের ১০ জুন পুলিশ পরিদর্শক

(তদন্ত) হিসেবে মাটিরাঙা থানায় যোগদান করে দক্ষতার সাথে একাধিক ক্লু-লেস হত্যা মামলার রহস্য উদঘাটন করেন মো. শাহনুর আলম।

মাটিরাঙা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম বলেন, এ অর্জন আমার একার নয়, এ অর্জন মাটিরাঙা থানা পুলিশের সকল সদস্যের।

সকলের ভালোবাসা আর সহযোগিতা নিয়ে দেশের মানুষের সেবা করতে চাই। এ স্বীকৃতি তার কর্মস্পৃহাকে আরো বাড়িয়ে দেবে বলেও মন্তব্য করেন এ পুলিশ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =

আরও পড়ুন