টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো অস্ট্রেলিয়া

fec-image

আফগানিস্তানের কাছে আচমকা হেরে না বসলে ভারতের সঙ্গে আজকের এই ম্যচটি হতো শুধু নিয়মরক্ষার। কিন্তু অস্ট্রেলিয়ার জন্য নিয়মরক্ষার আর থাকলো না। ম্যাচটা হয়ে গেলো বাঁচা-মরার।

সেমিফাইনালে উঠতে হলে আজ ভারতকে বড় ব্যবধানে হারাতেই হবে অস্ট্রেলিয়ার। অন্যদিকে বড় ব্যবধানে হেরে গেলে, ভারতেরই বিদায় নেয়ার সম্ভাবনা তৈরি হতে পারে।

এমন জটিল সমীকরণ সামনে রেখে সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যরেন স্যামি স্টেডিয়ামে টস করতে নেমে জিতলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক মিচেল মার্শ। টস জিতে তিনি ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মাকে। নিজেরা সিদ্ধান্ত নিলেন ফিল্ডিং করার।

সুপার এইটে গ্রুপ-১ এ সেমিতে ওঠার জটিল সমীকরণ সৃষ্টি হয়েছে। এই ম্যাচে যদি ভারত বড় ব্যবধানে জিতে যায় এবং আগামীকাল সকালে আফগানিস্তানকে বড় ব্যবধানে হারাতে পারে বাংলদেশ, তাহলে টাইগারদের সেমিফাইনালে খেলার সম্ভাবনাও রয়েছে।

অন্যদিকে অস্ট্রেলিয়া বড় ব্যবধানে জিতলেও তাদের জন্য শঙ্কা থেকে যাবে। শেষ ম্যাচে আফগানিস্তান জিতলে তাদের রান রেট যদি বেড়ে যায়, তাতেও বিদায় নেয়ার সম্ভাবনা থেকে যাবে অস্ট্রেলিয়ার। যদিও আফগানিস্তানের রান রেট অনেক বেশি ঋণাত্মক।

এই ম্যাচে অ্যাস্টন অ্যাগারের পরিবর্তে মিচেল স্টার্ককে দলে নিয়েছে অস্ট্রেলিয়া। ভারত মাঠে নেমেছে অপরিবর্তিত দল নিয়ে।

অস্ট্রেলিয়া একাদশ

ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিজ, টিম ডেভিড, ম্যাথ্যু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজলউড।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), সুর্যকুমার যাদব, শিবাম দুবে, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেলম, রবিন্দ্র জাদেজা, আর্শদিপ সিং, কুলদিপ যাদব ও জসপ্রিত বুমরাহ।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন