টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে সেনাবাহিনীর এক লক্ষ চারা রোপন উদ্বোধন

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কর্তৃক বিশেষ বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন করা হয়েছে।

৩১ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের হাজমপাড়া নামক স্থানে জাতির পিতার স্মরণে এ বিশেষ বৃক্ষরোপন অভিযানে প্রধান অতিথি ছিলেন জিওসি ও ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবসন কমিশনার (আরআরআরসি) মাহবুবুল আলম তালুকদার, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

এ সময় বক্তারা বলেন, সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’এই মূলমন্ত্রকে ধারণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জস্মশতবার্ষিকীতে কক্সবাজারে অবস্থিত পৃথিবীর দীর্ঘতম সমূদ্র সৈকতকে বঙ্গবন্ধুর স্বপ্নের সবুজ শ্যামল সৈকতে রূপান্তরিত করতে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কর্তৃক এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, জাতির পিতা শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম কক্সবাজারের সমুদ্র সৈকতকে সবুজায়ন করার লক্ষে সমুদ্রতীরে ঝাউবাগান করেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনায় মাননীয় সেনাবাহিনী প্রধানের সার্বিক দিক নির্দেশনায় জিওসি ১০ পদাতিক ডিভিশনের নেতৃত্বে সামরিক ও বেসামরিক প্রশাসনকে সাথে নিয়ে মেরিন ড্রাইভের দুপাশে এই বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়।

এ কর্মূচির আওতায় কক্সবাজার টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের পাশে সমূদ্রতটে ১৫ হাজার ফলদ, ১৫ হাজার বনজ, ২০ হাজার ঔষধি ও ৫০ হাজার চারা রোপণ করা হবে। আজ ২৫০০ হাজার চারা রোপন করা ও আগস্ট মাসের মধ্যে সকল চারা রোপন করা হবে বলে জানা গেছে। পরে জিওসি, আরআরআরসি, জেলা প্রশসক, অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

এ সময় রামু সেনানিবাসের কর্মরত উর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম সহ সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

আরও পড়ুন