থমকে গেছে বড়থলী ইউপি নির্বাচন

fec-image

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার ১০ ডিসেম্বর বড়থলী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হঠাৎ করে নির্বাচন থমকে গেছে। বুধবার (৯ ডিসেম্বর) বিকেল ৩টায় এমন তথ্য নিশ্চিত করেছেন, বিলাইছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আমিনুল ইসলাম।

রিটার্নিং অফিসার আমিনুল ইসলাম বলেন, হেলিকপ্টার করে চট্টগ্রাম থেকে রাঙামাটির বিলাছড়ি উপজেলায় নির্বাচনী সরঞ্জামাদী এখনো পৌছায়নি। চট্ট্রগ্রামে ঘন কুয়াশার কারণে ফ্লাইট বাতিল করেছে কর্তৃপক্ষ। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত নির্বাচনী সরঞ্জমাদি না পৌছায় নির্বাচন অনিশ্চিত দেখা দিয়েছে। তবে লিখিতভাবে এখনো উর্দ্ধতন কর্তৃপক্ষ থেকে নির্বাচন বাতিল হওয়ার কোন সরকারি আদেশ পৌঁছায়নি বলে যোগ করেন এ রিটার্নিং অফিসার।

এদিকে বড়থলী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সত্য চন্দ্র ত্রিপুরা নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আতু অং মার্মা আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫জন এবং সাধারন সদস্য পদে ২২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর আগে ইউনিয়নটির ৩নম্বর ওযার্ডে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় উক্যাং মং মারমা নামে এক ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনী অফিস সূত্রে জানা গেছে, বড়থলী ইউনিয়নের মোট ভোটার সংখ্যা-২০১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার -১০১৫ জন ও নারী ভোটার – ১০০১ জন। বড়থলীর ৯টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা আমিনুল ইসলাম রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

বিলাইছড়ি উপজেলার নবসৃষ্ট ৪নং বড়থলী ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচন ২০১৫ সালের ২৬ আগষ্ট অনুষ্ঠিত হয়েছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, বিলাইছড়ি, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 14 =

আরও পড়ুন