খাগড়াছড়ির সাথে রাঙামাটির লংগদু সড়ক যোগাযোগ বিচ্ছিন

দুটি কাঠ বোঝাই ট্রাক ও মাহেন্দ্রসহ বেইলী ব্রিজ খালে, আহত আট

fec-image

খাগডাছড়ির দীঘিনালায় দুটি কাঠ বোঝাই ট্রাক ও একটি মাহেন্দ্রসহ বেইলী ব্রিজ ভেঙ্গে খালে পড়ে গেছে। এর ফলে খাগড়াছড়ির দীঘিনালার সাথে রাঙ্গামাটির লংগদুর যোগাযোগ বন্ধ হয়ে গেছে । এ সময় ৮ জন আহত হয়েছে।

শনিবার (২৬ ডিসেম্বর) সকালে দীঘিনালার বোয়ালখালি এলাকায় দুটি অতিরিক্ত কাঠ বোঝাই ট্রাক ও একটি মাহেন্দ্র ব্রিজের উপর উঠলে এই দুর্ঘটনা ঘটে। এতে আহত হয় ৮ জন। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব জানান, ’সকাল ৯টার পরে বোয়ালখালি বেইলী ব্রিজের উপর দুই কাঠ বোঝায় ট্রাক ও একটি মাহেন্দ্র ওঠে। ধারণ ক্ষমতার বেশি কাঠ বোঝায় ট্রাক বেইলী ব্রিজে উঠে পড়ায় বেইলী ব্রিজ ভেঙ্গে নদীতে পড়ে যায়। এতে দীঘিনালার সাথে মেরুং ও লংগদুর যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। ব্রিজ ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগে পড়েছে ২ উপজেলার প্রায় লক্ষাধিক মানুষ।

খাগড়াছড়ি সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ৫ মে. টনের অধিক কাঠ বোঝাই দুটি ট্রাক ও একটি মাহেন্দ্র ব্রিজের উপর উঠে পড়লে এ দুর্ঘটনা ঘটে। সড়ক বিভাগ এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে।

খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল জানান, বেইলী ব্রিজটি দিয়ে পুনরায় যান চলাচল স্বাভাবিক করতে ৫-৭ দিন সময় লাগতে পারে। আমাদের কারিগরি দল ইতোমধ্যে মেরামতের কাজ শুরু করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, ট্রাক, বেইলী ব্রিজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

আরও পড়ুন