পেকুয়ায় জেলেকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা

fec-image

কক্সবাজারের পেকুয়ায় রেজাউল করিম (৩৫) নামের এক জেলেকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে একদল দুর্বৃত্ত। শুক্রবার (১২ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে বারবাকিয়া ইউপির মৌলভীবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহতকে স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থার অবনতি দেখে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

আহত যুবক উপজেলার বারবাকিয়া ইউপির সবজীবন পাড়ার মৃত হোছাইন আহমদের ছেলে।

ঘটনার প্রত্যক্ষদর্শী মো. মাহাবুব নামে এক টমটম চালক জানান, বারবাকিয়া ইউনিয়ন পরিষদ থেকে জেলে ভাতার চাল নিয়ে রেজাউল করিম আমার টমটম ভাড়া করে। তাকে নিয়ে মৌলভী বাজার আসা মাত্রই একদল সন্ত্রাসী তাকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে।

জেলের মাঝি মোকতার আহমদ জানায়, রেজাউলকে ফোন করে মৌলভী বাজারে টাকার জন্য আসতে বলেন। টাকা নিয়ে চলে যাওয়ার সময় গতিরোধ করে তাকে প্রাণে হত্যার চেষ্টা চালায়।

আহতের মামা হাজি মোকতার আহমদ জানান, সকাল ৫ টায় নুরুল ইসলামের নেতৃত্বে অস্ত্রসস্ত্র নিয়ে একদল বহিরাগত সন্ত্রাসী আমার জমি জবর দখল করতে গেলে বাধা দেয় রেজাউল। সেই ঘটনার সূত্র ধরে বিকেলে তাকে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। এ জায়গা নিয়ে স্থানীয় ইউপি আদালতে একটি বিচার ছিল। সেই বিচারে আমার পক্ষে রায় দেয়।

আহতের ভাগনে নাজমা আকতার জানান, তার মামা একজন জেলে। তাকে যারাই কুপিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চায়। এদিকে চিকিৎসক মোঃ মোজাম্মেল হোসেন জানিয়েছেন, আহত ব্যক্তির অবস্থা খুব গুরুতর। তার মাথায় ও পিঠে মারাত্মক ক্ষত রয়েছে।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফরহাদ আলী জানান, ঘটনা বিষয়ে কেউ লিখিত অভিযোগ দেয় নাই। তবে বিষয়টি আমরা গুরত্বসহকারে দেখতেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =

আরও পড়ুন