বাঘাইছড়িতে দুই জেএসএস’র মধ্যে বন্দুকযুদ্ধে পিসিপির নেতা নিহত

fec-image

বাঘাইছড়ি উপজেলার বাবুপাড়া বনবিহারে জেএসএস এর দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এমএন লারমা সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের নেতা রতন চাকমা নিহত হয়।

জানা যায়, বাবুপাড়া বনবিহারের পাশ থেকে মোটরসাইকেলে করে এসে সন্তু লারমা‘র দল অতর্কিত গুলি চালালে ঘটনাস্থলে পিসিপির নেতা রতন চাকমা নিহত হন। পরে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে শতাধিক রাউন্ড গোলাগুলির চলে। নিহত রতন চাকমা (২৩) পিতাঃ অন্ধলাল চাকমা গ্রামঃ হিরাচর দুড়ছড়ি বাঘাইছড়ি , রাঙ্গামাটি।

বর্তমানে লাশ বাবুপাড়ায় আছে। নিহত রতন চাকমা জে এস এস এম এন লারমা কাচালং সরকারি কলেজের সাংগঠনিক সম্পাদক বলে জানা যায়।

বাঘাইছড়ি উপজেলা জেএসএস এমএন লারমা দলের সাধারণ সম্পাদক জোসি চাকমা বলেন, জেএসএস স বন্দুকধারীরা মোটরসাইকেলযোগে এসে এলোপাতাড়ি ব্রাশফায়ার করে চলে যায় এতে ঘটনাস্থলে আমাদের পিসিপির নেতা নিহত হয়। আমি তীব্র নিন্দা জানাই, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বাঘাইছড়ি উপজেলার জেএসএস সাধারণ সম্পাদক ত্রিদিপ চাকমা ওরপে দীপ বাবু সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন জেএসএস সন্তু লারমা দলের কোন সন্ত্রাসী কার্যকলাপ নাই। জেএসএস চুক্তি বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। তাদের আভ্যন্তরীন কোন্দলের কারণে এই হত্যাকাণ্ড ঘটেছে। এই ঘটনার জন্য আমি তীব্র নিন্দা জানাই।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ মো আশরাফ উদ্দিন বলেন, আমরা ঘটনাস্থলে রওনা দিয়েছি লাশ উদ্বার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি পাঠানো হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেএসএস, পিসিপি, বন্দুকযুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 4 =

আরও পড়ুন