বাঘাইছড়িতে ৫৪বিজিবির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

fec-image

বর্ণিল সাজসজ্জা ও নানা আয়োজনের মধ্য দিয়ে রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে রাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেক ইউনিয়নের বিজিবি’র বাঘাইহাট জোন সদরে পালিত হয়েছে ৫৪ বর্ডার গার্ড বাংলাদেশর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী।

দিবসটি উপলক্ষে নানা রঙ-বেরঙের বেলুন আর বর্ণিল সাজে সাজানো হয় ৫৪ বিজিবির ব্যাটালিয়ন সদর। বেলা ১২টা থেকেই আমন্ত্রিত অতিথিরা জোন সদরে উপস্থিত হতে থাকেন। এ সময় ৫৪বিজিবির অধিনায়ক লে. কর্নেল. মাজহারুল ইসলাম আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান।

৫৪ বিজিবির ৬ষ্ঠ বর্ণিল প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাগড়াছড়ি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল গাজী মোহাম্মদ সাজ্জাদ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

অনুষ্ঠানে খাগড়াছড়ি ডিজিএফআই পরিচালক কর্নেল নাজিম উদ্দিন, ৭বিজিবি বাবুছড়া জোন অধিনায়ক লে. কর্নেল আওয়াল, সেনাবাহিনীর ১২বীর বাঘাইহাট জোন অধিনায়ক লে. কর্নেল হুমায়ুন কবীর, ৭বিজিবি পানছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মন্জুর সিদ্দিকী, বাঘাছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুমসহ স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, পদস্থ সামরিক ও আধা সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৯ সেপ্টেম্বর খাগড়াছড়ি সেক্টরের আওতাধীন ৩৯বিজিবি’র সহাবস্থানে এই ব্যাটালিয়নের জন্ম হয়।

৫৪বিজিবির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সন্ধ্যায় জোন সদরে নিজস্ব ও আমন্ত্রীত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাঘাইহাট জোন, বিজিবি, বিজিবি সেক্টর কমান্ডার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + sixteen =

আরও পড়ুন