বান্দরবানের শিক্ষা খাতকে উন্নত করতে সব রকম কাজ করে যাচ্ছি: পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বান্দরবান কোন দিক দিয়ে অন্যান্য জেলার চেয়ে পিছিয়ে নেই। বান্দরবানের শিক্ষার খাতকে উন্নত করার জন্য আমরা সব রকম কাজ করে যাচ্ছি এবং করে যাবো।

শনিবার (৩১ আগস্ট) বান্দরবান জেলা সদর ইউনিয়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে একশত একর জমির উপর ৫ কোটি টাকা ব্যয়ে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও  উদ্বোধনকালে মন্ত্রী এ সব কথা বলেন।

অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এ এফ ইমাম আলী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ সকল কর্মকর্তাবৃন্দ।

মন্ত্রী অনুষ্ঠানে আরও বলেন, দেশনেত্রী শেখ হাসিনা বান্দরবানের মতো পার্বত্য অঞ্চলকে এগিয়ে নিতে বান্দরবানের বিশ্ববিদ্যালয় অনুমোদন দিয়েছে, যার বাস্তবায়নেরর কাজ সম্পন্ন আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হলো। আমার আশা বান্দরবান বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা বের হয়ে ভালো ভালো প্রতিষ্ঠানে যোগদান করবে এবং দেশের সুনাম অর্জন করবে।

আর সে জন্য তিনি সকল শিক্ষকদের মনোযোগ সহকারে শিক্ষার্থীদের পড়াশোনায় মনোনিবেশ করার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 2 =

আরও পড়ুন