বান্দরবানের স্কুলগুলোতে শুরু হচ্ছে বিশেষ চিকিৎসা সেবা কার্যক্রম

fec-image

বান্দরবানে শুরু হতে যাচ্ছে প্রতিটি স্কুলে ক্ষুদে ডাক্তার কর্তৃক বিশেষ সেবা কার্যক্রম। এই কার্যক্রমকে সামনে রেখে মঙ্গলবার (২০ আগস্ট) সকালে স্বাস্থ্য বিভাগের আয়োজনে পরিবার মন্ত্রণালয় অধিদপ্তরের সহযোগিতায় বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক অ্যাডভোকেসি সভার আয়োজন করা হয়।

সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমার সভাপতিত্বে অ্যাডভোকেসি সভায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, জেলা শিক্ষা কর্মকর্তা সোমা রানী বড়ুয়াসহ অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, প্রতিটি স্কুলে শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য এই কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেছেন। আর তার জন্য প্রতিটা স্কুলের ১৫ জন শিক্ষার্থী নির্বাচন করে তাদের মাধ্যমে স্কুলের সম্পূর্ণ শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য এই কর্মসূচির আয়োজন করা হয়।

আগামী ২৪ থেকে ২৯ আগস্ট পর্যন্ত প্রতিটি স্কুলে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য এই কার্যক্রম চলবে। আর এই কাজে খুদে ডাক্তার নির্বাচন করার জন্য সার্বিকভাবে সহযোগিতা করবে বান্দরবানের সকল চিকিৎসকও স্বাস্থ্যকর্মীরা।

স্বাস্থ্যকর্মীরা তাদেরকে নানা বিষয়ে ট্রেনিং প্রদান করবেন। যা কাজে লাগিয়ে পরবর্তীতে তাৎক্ষণিকভাবে কোন শিক্ষার্থীর ঝুঁকিপূর্ণ অবস্থায় প্রাথমিক চিকিৎসা দিতে পারবে বলে আশা করেন উপস্থিত সকল অতিথিবৃন্দ।

এই ধরনের সুন্দর উদ্যোগ গ্রহণ করাতে বান্দরবানের সকল স্বাস্থ্য বিভাগকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অ্যাডভোকেসি সভায় উপস্থিত সকল অতিথিবৃন্দ। তারা জানান, এখন থেকে তাদেরকে স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ করার মাধ্যমে যে উদ্বুদ্ধকরণ করা হবে, পরবর্তী তারা চিকিৎসা সেবায় নিয়োজিত হবার জন্য একটা অনুপ্রেরণা হিসেবে এটাকে কাজে লাগাতে পারবে। আর এই শিক্ষার্থীরাই একদিন দেশের সেবায় নিজেকে নিয়োজিত করার জন্য আগ্রহী হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =

আরও পড়ুন