বান্দরবানে ডিজিটাল নিরাপত্তা আইনে আটক জিয়া সাইবার ফোর্স নেতা

fec-image

বান্দরবানে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে এক বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

আটককৃত মো. জিহাদ বিএনপির স্বেচ্ছাসেবী সংগঠন জিয়া সাইবার ফোর্স এর জেলা কমিটির সাধারণ সম্পাদক। শনিবার সকালে বান্দরবান সদরের স্টেডিয়াম এলাকায় নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে।

মামলার এজাহার বিবরণীতে পুলিশ জানায়, গ্রেফতারকৃত যুবক মো. জিহাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ আইডি থেকে রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রচার প্রচারণা চালিয়ে আসছে। বিশেষ করে চলমান লকডাউন বিরোধী বিভিন্ন প্রচারণা চালায় সে।

এই প্রসঙ্গে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী জানান, রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রচার প্রচারণা চালানোর অপরাধে মো. জিহাদ নামে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)/৩১(২) ধারায় মামলা করা হয়েছে।

উল্লেখ্য, আটকৃত ওমর ফারুখ জিহাদ বান্দরবান জেলা বিএনপি নেতা সাচিং প্রু জেরীর অনুসারী হিসেবে পরিচিত এবং সে দির্ঘদিন সক্রিয় রাজনীতির মাধ্যমে নিজ দল ও সমসাময়িক নানা বিষয়ে নিজের আইডিতে লেখালেখি করে আসছিল।

এদিকে জিহাদের আটকের ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন সাচিং প্রু জেরী। স্বাধীন ও গণতান্ত্রিক রাষ্ট্রে মানুষের অধিকার নিয়ে কেউ কথা বলতে পারছে না দাবি করেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

আরও পড়ুন