বান্দরবানে নিহত চ থোয়াই মং এর স্মরণে আ’লীগের শোকসভা

fec-image

বান্দরবানে আওয়ামী লীগ নেতা নিহত চ থোয়াই মং মারমার স্মরণে শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ মে) বিকেলে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা।

অন্যান্যদের মধ্যে  আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, সহ-সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ও বান্দরবান পৌরসভার মেয়র মো. ইসলাম বেবী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, জেলা পরিষদ সদস্য থিং থিং ম্যাসহ পৌর ও জেলার দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শোক সভায় বক্তারা বলেন, যারা চ থোয়াই মং কে হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং পাহাড়ে যারা সন্ত্রাসী চাঁদাবাজীর সাথে জড়িত তাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনতে হবে।

এদিকে এ ঘটনায় নিহতের স্ত্রী বাদি হয়ে জেএসএস এর ১৩ নেতা ও অজ্ঞাত ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ইতোমধ্যে পুলিশ চথোয়াই মং হত্যা মামলায় ৪ জন এবং ক্যচিংথোয়াই হত্যা মামলা ৩ জনকে গ্রেফতার করেছে।

উল্লেখ্য, গত বুধবার (২২ মে) রাত ৯টার দিকে সদর উপজেলার চড়–ই পাড়ার উজি হেডম্যান পাড়ায় নিজ খামার বাড়ি থেকে ফেরার পথে তাকে অপহরণ করে নিয়ে যায় কিছু অস্ত্রধারী সন্ত্রাসীরা। তিনদিন পর ঐ এলাকা থেকে প্রায় ২ কি.মি. দূরে তার লাশ পাওয়া যায়। এর প্রতিবাদে ঐ দিন রাতে শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে আওয়ামীলীগ।

এদিকে ঘটনার পর থেকে ঐ এলাকায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযান অব্যাহত রয়েছে।

এ পর্যন্ত গত ১৫ দিনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জেএসএস এর ২ জনকে হত্যা ও ১ জনকে অপহরণ অন্যদিকে আওয়ামী লীগের ১ জনকে হত্যা ও ১ জনকে অপহরণের পর হত্যা করা হয়েছে।

এনিয়ে আতঙ্কে দিন কাটছে পাহাড়ের মানুষের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বান্দরবান, শোক সভা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন