বান্দরবান ভ্রমণে বিদেশি পর্যটকরা অনলাইনে আবেদন করার সুযোগ

fec-image

বান্দরবানে বিদেশি পর্যটকদের সংখ্যা আরও বাড়ানোর উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন। বিদেশিদের ভ্রমণ আরো সহজতর করতে অনুমোদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে ওয়েব বেইজড সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে। এই সফটওয়্যারের মাধ্যমে বিদেশিরা খুব সহজেই প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে না গিয়েও দেশের যে কোন প্রান্ত থেকে বসে অনলাইনে বান্দরবান ভ্রমণের আবেদন করতে পারবেন। আবেদন করার পাঁচদিনের মধ্যেই সম্পন্ন হবে সকল প্রক্রিয়া।

রবিবার (৩১ জুলাই) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং উপস্থিত থেকে এই সফটওয়ারের উদ্বোধন করেন। এ সময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, সেনাবাহিনীর কর্মকর্তা মেজর মো. হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রাজা সারোয়ারসহ প্রশাসনের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানিয়েছেন, এতদিন বান্দরবানে ভ্রমণের ক্ষেত্রে বিদেশি পর্যটকদের জেলা প্রশাসন কার্যালয়ে এসে অনুমতির জন্য আবেদন করতে হতো। নতুন সফটওয়্যারটির মাধ্যমে এখন থেকে বিদেশি পর্যটকরা অনলাইনে তাদের আবেদন পূরণ করতে পারবে। সেইসাথে বান্দরবান ভ্রমণের অন্যান্য সুবিধাগুলোও তারা ভোগ করতে পারবেন। এতে করে বিদেশি পর্যটকদের সংখ্যা বান্দরবনে বাড়বে বলে সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনলাইনে আবেদন, বান্দরবান, বিদেশি পর্যটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − one =

আরও পড়ুন