বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী: মানিকছড়িতে আলোচনা সভা

fec-image

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মানিকছড়ি উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন নানা আয়োজনে দিবসটি স্মরণ করেছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে দলীয় অফিসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এবং কেক কেটে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপির) ৪২ তম জন্মবার্ষিকী উদযাপন করেন উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন।

উপজেলা বিএনপির সভাপতি এম. এ. করিমের সভাপতিত্বে এবং যুবদল সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ সভাপতি মোঃ আবুল কাশেম মাস্টার, মোঃ এনামুল হক( সাবেক মেম্বার), মজিবুল হক বাহার, সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক এনাম, সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুজ্জামান, যুবদল সভাপতি মোঃ জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক মোঃ মীর হোসেন, সাবেক ছাত্রদল সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক মোঃ মহি উদ্দীন কিশোর, ওলামা দলের সভাপতি মাওলানা অলি উল্লাহ, সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল, মহিলা দলনেত্রী কাঞ্চন মালা প্রমূখ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে মেজর জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশ লাল- সবুজের পতাকা অর্জন করেছে। অথচ আজ বৃহত্তর এ দলটিকে ছত্রভঙ্গ করতে আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় সকল শক্তি ব্যবহার করছে।

তারা বলেন, মুক্তিযোদ্ধা মেজর জিয়ার আদর্শে গড়া বিএনপির জনপ্রিয়তায় আওয়ামী লীগ সব সময় তটস্থ থাকে বিধায় বিএনপিকে তছনছ করতে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে আওয়ামী লীগ। মনে রাখতে হবে শহীদ জিয়ার আদর্শে গড়া এ দলের জনপ্রিয়তায় ধস করা এত সহজ মনে করা ঠিক হবে না।

তারা আরও বলেন, দেশনেত্রী ও তিন তিন বারের সফল প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তারেক রহমান এর বিরুদ্ধে আনিত মিথ্যা ও সাজানো মামলা দিয়ে বিএনপির অগ্রযাত্রা থামিয়ে রাখা যাবে না। পরে সভাপতির বক্তব্য শেষে মোনাজাত এর মধ্য দিয়ে জন্মবার্ষিকীর আনুষ্ঠানিকতা শেষ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া, জিয়াউর রহমান, তারেক রহমান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন