মহালছড়িতে অসহায় ও প্রতিবন্ধী’র মাঝে সেনাবাহিনী আর্থিক সহযোগিতা প্রদান 

fec-image

খাগড়াছড়ির মহালছড়িতে গরীব, অসুস্থ ও প্রতিবন্ধী ২ পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করেছে জোনের সেনাবাহিনী।

 সোমবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় দুর্গম এলাকার বসবাসকারি প্রতিবন্ধী পরিবারের বাড়িতে গিয়ে এ অর্থ সহায়তা প্রদান করা হয়। মহালছড়ি জোনের আওতাধীন এলাকায় দুর্গম চৌংড়াছড়ি রোয়াজাপাড়া গ্রামে বসবাসকারী রিপ্রুসাই মারম ‘র পরিবার ও মোহাম্মদপুর গ্রামে বসবাসকারি মো. মঈনুদ্দিন এর পরিবার। দুই পরিবারই অত্যন্ত গরীব ও অসহায়। এ দুই পরিবারের দুরাবস্থা ও মানবেতর জীবনযাপন কথা জানতে পেরে মহালছড়ি জোনের পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদানের উদ্যেগ নেয়া হয়।

রিপ্রুচাই মারমা’র পরিবারের ৬ জনের মধ্যে নিজেই এবং ৪ সন্তানসহ ৫ জনেই প্রতিবন্ধী । এদিকে মো. মঈনুদ্দিন দীর্ঘদিন ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত । এ দুই পরিবারে আয় রোজগার করার মতো কেউ নেই। প্রতিবন্ধী শিশুদের চিকিৎসার সুবিধার্থে মহালছড়ি জোনের জোন কমান্ডার এর পক্ষে জোনের লেফটেন্যান্ট মুহতাসিম আহনাফ শাহরিয়ার প্রতিবন্ধী শিশুর বাবা রিপ্রুসাই মারমাকে ১০ হাজার ও প্যারালাইসিস রোগে আক্রান্ত ব্যক্তি মো. মঈনদ্দিন এর স্ত্রী মোসা: শামীমা আক্তারকে ১০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেন।

আর্থিক সহায়তা প্রদানকালে লেফটেন্যান্ট মুহতাসিম আহনাফ শাহরিয়ার বলেন, মহালছড়ি জোন সর্বদা সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন সাহায্য ও সহযোগিতা করে আসছে। মানুষের পাশে দাড়ানোর জন্য মহালছড়ি জোনে এটি একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র। ভবিষ্যতেও মহালছড়ি জোনের এরুপ কার্যক্রম চলমান থাকবে। করোনা মহামারীর মাঝেও মহালছড়ির সেনাবাহিনী এ ধরণের মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

মহালছড়ি জোনের জোন অধিনায়ক লে: কর্নেল মোহাম্মদ আরাফাত হোসেন বলেন, শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন কার্যক্রমকে সামনে রেখে ২০৩ পদাতিক ব্রিগেড ও খাগড়াছড়ি রিজিয়ন বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে। সেনাবাহিনীর এই ধরনের মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন