মাটিরাঙ্গার মানববন্ধন থেকে ফ্রান্সের পণ্য বর্জনের আহবান জানালেন ওলামারা

fec-image

ফ্রান্সে মহানবী হজরত মোহাম্মদ (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা সদরের প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মহানবী (স.) এর ব্যাঙ্গচিত্র প্রকাশের ঘটনায় মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা অসভ্যতাকেও হার মানিয়েছে। ফ্রান্স সরকারকে এজন্য চরম মূল্য দিতে হবে। বক্তারা ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মহান জাতীয় সংসদের নিন্দা প্রস্তাব গ্রহণ করে দেশটির ওপর কুটনৈতিক চাপ সৃষ্টি করতে সরকারের প্রতি আহবান জানান।

ফ্রান্সের সরকার আনুষ্ঠানিকভাবে ক্ষমা না চাওয়া পর্যন্ত ফ্রান্সের সকল পণ্য বর্জন করার আহবান জানান বক্তারা।

মাটিরাঙ্গা ইমাম ও ওলামা ঐক্য পরিষদের আয়োজনে মাটিরাঙ্গা সম্মিলিত ইসলাম প্রচার সংস্থার সাধারণ সম্পাদক মো. রহিম উল্যাহর সঞ্চালনায় এবং মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হারুনুর রশীদের সভাপতিত্বে মানববন্ধনে গোমতি শাহী জামে মসজিদের পেশ ইমাম মুফতী শামীম হোসেন ফারুকী, মাটিরাঙ্গা দারুল উলুম মাদরাসার পরিচালক মো. আকতারুজ্জামান ফারুকী, মুসলিমপাড়া জামে মসজিদের ইমাম মো. দেলোয়ার হোসেন ও শান্তিপুর জামে মসজিদের ইমাম মাও. মোশারফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধনে মাটিরাঙ্গা সম্মিলিত ইসলাম প্রচার সংস্থা, খিদমাতুল উম্মাহ ফাউন্ডেশন এবং মাটিরাঙ্গা ক্বওমী ওলামা ঐক্য পরিষদের ব্যানারে হাজার হাজার তাওহীদি জনতা স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 10 =

আরও পড়ুন