মাটিরাঙ্গায় শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ 

fec-image

উৎসব ছাড়াই খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার তৃলা দেব।

বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে উচ্ছসিত ক্ষুদে শিক্ষার্থীরা। নতুন মলাটের গন্ধ শুকছে তারা। এছাড়াও নতুন মলাটে বই খুলে দেখতে শুরু করেন তারা।

শনিবার (১জানুয়ারি) সকালের দিকে মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যানিকেতনে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বছরের প্রথম দিনে নতুন বই তুলে দেন তিনি। এসময় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড’র ম্যানেজার মো.কামাল উদ্দিন ও মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক মো. আবু বক্কর ছিদ্দিকসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবগণ উপস্থিত ছিলেন।

করোনা পরিস্থিতি বিবেচনায় বছরের প্রথম দিন সমষ্টিগতভাবে বই বিতরণ না করে ৬ষ্ট থেকে নবম শ্রেণি পর্যন্ত প্রতিটি শ্রেণির শিক্ষার্থীদের তিন ভাগে ভাগ করে মোট ১২ দিনে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এছাড়া অন্যান্য শ্রেণিতে ধাপে ধাপে বই বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

শিক্ষার্থীকে নিয়মিত এবং মন দিয়ে পড়াশুনা করার পরামর্শ দিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার ও মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যানিকেতন পরিচালনা কমিটির সভাপতি মিজ তৃলা দেব বলেন, করোনা অতিমারির মধ্যে বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেয়া সরকারের পক্ষে একটা বড় চ্যালেঞ্জ। করোনার দীর্ঘ সময়ে লেখাপড়ার ক্ষতি পুষিয়ে আনতে শিক্ষার্থীদের মনযোগ দিয়ে পড়াশুনা করতে হবে। একই সাথে কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে সকলকে চলাফেরা করার জন্য বলেন তিনি।

একই সময়ে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় ও মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − five =

আরও পড়ুন