মানিকছড়িতে যুবলীগ নেতা নিখোঁজ, উদ্ধারের দাবিতে চলছে অঘোষিত অবরোধ

fec-image

মানিকছড়িতে ইউনিয়ন যুবলীগ নেতা ও ঠিকাদার মো. ইমান হোসেন নিখোঁজের ৩৮ ঘণ্টায়ও পেরিয়ে গেলেও তার সন্ধান না পাওয়ায় সোমবার সকালে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠণের নেতৃত্বে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ঘোষণা করা হয়েছে। কিন্তু এর আগেই অঘোষিতভাবে দোকানপাট বন্ধ ও আন্তঃউপজেলায় সকল যানবাহন বন্ধ করে অবরোধ পালন করছে ব্যবসায়ীরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করতে মানুষের ঢল নেমেছে সড়কে।

পুলিশ ও আওয়ামী লীগ সূত্র জানা গেছে, উপজেলার ৪নং তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য মো. রমিজ মিয়ার জ্যেষ্ঠ পুত্র এক কন্যা সন্তানের জনক মো. ইমান হোসেন(২৮) গত ১ ডিসেম্বর সন্ধ্যা রাতে নিখোঁজ হয়। গতকাল রোববার সকালে বাড়ীর অদূরে গহীণ জঙ্গল থেকে নিখোঁজ ইমনের ব্যবহৃত মোটর সাইকেলসহ অপহরণের কাজে ব্যবহৃত কিছু আলামত উদ্ধার করেন পুলিশ ও সেনাবাহিনী।

এ ঘটনার দীর্ঘ ৩৮ ঘণ্টা পেরিয়ে গেলেও সোমবার সকাল ১০টা পযর্ন্ত আইনশৃংখলা বাহিনী অপহৃত ইমানকে উদ্ধার করতে না পারায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃত্বে শান্তিপ্রিয় সাধারণ মানুষকে নিয়ে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগ। তবে বিক্ষোভ মিছিল শুরুর আগেই জনপদে সকল দোকানপাট, আন্ত সড়কের সকল পরিবহন বন্ধ রেখে রাস্তায় নেমে আসে ব্যবসায়ীরা। সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করতে দেখা গেছে ব্যবসায়ীদের।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তা জোরদার করেছেন। ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহনূর আলম জানান, যুবলীগ নেতা নিখোঁজের পর মৌখিক খবর পেয়েই পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে। এখনো (সোমবার সকাল ১০টা) পর্যন্ত নিখোঁজ ব্যক্তির সন্ধান মিলেনি। এ বিষয়ে পুলিশ ও সেনাবাহিনী কাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 3 =

আরও পড়ুন