মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২১-এ সেরা স্মার্টফোনের স্বীকৃত পেলো স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি

fec-image

সম্প্রতি, বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি ২০২১)-এ সেরা স্মার্টফোনের স্বীকৃতি পেয়েছে স্যামসাং’র ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘গ্যালাক্সি এস২১ আল্ট্রা’ ফাইভজি। উন্নত ও মানসম্পন্ন ফিচার এবং উদ্ভাবনী ডিজাইনের স্বীকৃতি স্বরূপ স্মার্টফোনটি ‘বেস্ট স্মার্টফোন অ্যাওয়ার্ড’ অর্জন করে।

এই পুরস্কার গ্লোবাল মোবাইল অ্যাওয়ার্ডস (গ্লোমো অ্যাওয়ার্ডস) এর অংশ। জিএসএমএ ১৯৯৬ সালে গ্লোবাল মোবাইল অ্যাওয়ার্ডস চালু করে এবং আড়াইশ’ জনেরও বেশি বৈশ্বিক খাত বিশেষজ্ঞের একটি প্যানেল এর সাথে বিচারক হিসেবে যুক্ত ছিলো। এ পুরস্কারকে মোবাইল খাতে সর্বোচ্চ সম্মান হিসাবে বিবেচনা করা হয়। এ অ্যাওয়ার্ডের মাধ্যমে যেসব হার্ডওয়্যার, সফটওয়্যার ও সেবা মোবাইল খাতে নতুনত্ব ও উদ্ভাবন নিয়ে আসে তাদের স্বীকৃতি দেয়া হয়।

এ বছর বিচারকরা স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি কে ‘সেরা স্মার্টফোন’ হিসেবে নির্বাচিত করে। ডিজাইন ও উদ্ভাবন, ডিভাইসের কর্মক্ষমতা, কার্যকারিতা ও বৈশিষ্ট্যগুলির ক্ষেত্রে পণ্যের উপযোগিতা, মূল্য, ব্যবহারকারীর অভিজ্ঞতা ইত্যাদি বিবেচনায় এই ফোনটিকে বিজয়ী হিসেবে বিবেচনা করা হয়।

স্যামসাং ইলেকট্রনিকসের মোবাইল কমিউনিকেশনস বিজনেসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব মার্কেটিং স্টেফানি চোই বলেন, “এ বছরের গ্লোমা এওয়ার্ডসে এই প্রতিযোগিতামূলক বিভাগে স্বীকৃতি পেয়ে আমরা গর্বিত। উদ্ভাবনের ক্ষেত্রে স্যামসাং’র একটি দীর্ঘ ও গর্বিত ইতিহাস রয়েছে; এবং এখন আমাদের লক্ষ্য হচ্ছে এমন ডিভাইস বাজারে আনা যা ব্যবহারকারীদের বর্তমান ও ভবিষ্যতের চাহিদা মেটাতে পারবে।”

স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা ফাইভজি অন্যান্য স্মার্টফোনের চেয়ে বিভিন্ন দিক থেকে আলাদা। ইনটেলিজেন্ট স্ক্রিন সমৃদ্ধ এ ফোনে রয়েছে ৬.৮ ইঞ্চির ডাইন্যামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে এবং ১০ হার্জ থেকে ১২০ হার্জ পর্যন্ত রিফ্রেশ রেট নিয়ন্ত্রণ করার সক্ষমতা। এতে আছে ৫হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, যা মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়ে যায়। এ স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেল প্রো-সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ও ১০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স সমৃদ্ধ ক্যামেরা সেট আপ রয়েছে। চমৎকার এসব ফিচার নিয়ে স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা স্মার্টফোনটিতে রয়েছে অসাধারণ ডিজাইন যা সহজেই মানুষের দৃষ্টি কেড়ে নিবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =

আরও পড়ুন