রাজস্থলীতে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ চলছে

fec-image

রাজস্থলীতে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ চলছে। এতে উপজেলা চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মঙ্গলবার (২১ মে) সকাল ৮ টা হতে রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

রাজস্থলী উপজেলা সহকারী নির্বাচন কর্মকর্তা অনীক বড়ুয়া বলেন, উপজেলার ৩টি ইউনিয়নে ১৪টি ভোট কেন্দ্রে ৬৪টি বুথে সর্বমোট ২০ হাজার ৮ শত ৬৮ জন ভোটার ভোট প্রদান করবেন। তার মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৫শত ৮৬ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ২ শত ৮১ জন।

তিনি আরও বলেন, মোট ২ শত ৬ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিস এবং সহকারী পোলিং অফিসার নির্বাচনে দায়িত্ব পালন করছেন।

রাজস্থলী উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সজীব কান্তি রুদ্র জানান, প্রতিটি ইউনিয়ন এ একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসার মোতায়েন এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসাবে বিজিবি টহল দিচ্ছে।

এদিকে সকাল ৮ টায় কুইক্যাছড়ি সরকারি প্রাথমিক কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটারের উপস্থিতি নাই বললে চলে। সকাল সাড়ে ৮ টায় ইসলামপুর স্কুল কেন্দ্রে গিয়ে দেখা যায় সেখানেও ভোটার উপস্থিতি কম। এসময় ভোট দিতে আসা প্যারালাইসেস রোগী মাইকো খিয়াং বলেন, ভোট দিতে এসে খুব ভালো লাগছে। এসময় কথা হয় ভোট দিতে আসা ৯০ বয়সী ছালমা বেগমের সাথে। তিনি বলেন, ভোট দিতে এসে খুব ভালো লেগেছে।

এদিকে সকাল সাড়ে ৯ টায় ১নং ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদ কেন্দ্রে এসে দেখা যায়। মহিলাদের লাইনে কিছুটা ভোটার আছে, তবে পুরুষ লাইনে ভোটার কম। এসময় কথা হয় ঐ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার করিম উদ্দিনের এর সাথে। তিনি জানান, সকাল ১০টা পর্যন্ত প্রায় ২’শ এর কাছাকাছি ভোট পড়েছে।

এদিকে পাহাড়ি অধ্যুষিত এলাকা লংগদু, চুষাক পাড়া ও নারাইছড়ি কেন্দ্রে সকাল হতে মহিলা ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন