রাজস্থলীতে জাতীয় সমাজসেবা দিবস পালিত

fec-image

‘মুজিব বর্ষের সফলতা, ঘরে পাবেন সকল ভাতা এ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজস্থলী উপজেলা সমাজ সেবা বিভাগের উদ্যাগে দিবস টি পালন করা হয়েছে।

রবিবার (২ জানুয়ারী) সকাল ১০ টায় উপজেলা চেয়ারম্যান এর কার্যলয়ে উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, কৃষি কর্মকর্তা মাহবুব আলম রনি, সমাজ সেবা অফিসার জিয়া উদ্দিন, ডাঃ রিয়েল বড়ুয়া, প্রকৌশলী আরিফুর রহমান সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, মেম্বার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে প্রধান অতিথি উবাচ মারমা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠনের কাজ শুরু হয়। তিনি দুস্থ ও অসহায় মানুষের উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তা জোরদারকরণকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন কল্যাণধর্মী কর্মসূচি গ্রহণ করেন। সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশকে একটি আধুনিক কল্যাণ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠায় সক্ষম হবে।

তিনি আরও বলেন, জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে আওয়ামী লীগ সবসময়ই দেশের দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কাজ করে আসছে। সরকারের ১৯৯৬-২০০১ মেয়াদে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাসহ অন্যান্য ভাতার প্রচলন এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অধিক্ষেত্র, বরাদ্দ ও উপকারভোগীর সংখ্যা বৃদ্ধি করেছেন। আলোচনা সভার পর দুস্থ ও অসহায় রোগীদের মাঝে পুষ্টিবক্স বিতরণ ও সমিতির সদস্যদের মাঝে ঋণ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

আরও পড়ুন