রাজস্থলী উপজেলা প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

fec-image

কোভিড-১৯ এর কারণে গত দু’বছর বর্ষবরণ ও পহেলা বৈশাখ উৎসব বন্ধ ছিল। তবে এবছর বৈশাখের মাতাল হাওয়া সকলেই মাতিয়ে দিয়ে যাক এবং প্রাণে ছুঁয়ে দিয়ে যাক–আনন্দের পরশ, বৈশাখের আগমনে” শুভ নববর্ষ”। তাই তো সারাদেশের ন্যায় রাঙামাটি জেলা রাজস্থলীতে বর্ণিল আয়োজনে উদযাপিত হয়েছে পহেলা বৈশাখ।

রবিবার (১৪ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। এরপর উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ঐ স্থানে এসে শেষ হয় এবং সেই সেখানেই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজস্থলী উপজেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিন মারমা, ১নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, ২নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন সম্প্রদায়ের নারী-পুরুষ ও সুধীজন।

প্রধান অতিথি উবাচ মারমা বলেন, পহেলা বৈশাখ আমাদের প্রাণের উৎসব। রমজানের মধ্যে এ আয়োজনে যেমন রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে; তেমনি সর্বজনীন উৎসবের প্রাণের এ আহ্বানে এক সাথে মিলিত হতে হবে। বাঙালি সংস্কৃতির এ মিলন মেলার আয়োজনে অপশক্তিকে দেশীয় সংস্কৃতি দিয়েই রুখতে হবে। আলোচনা শেষে বাংলা নববর্ষ উদযাপনে পান্তা ভাতের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন