রাজস্থলীতে জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী

‘মন-মানসিকতার পরির্বতন ঘটাতেই সাংস্কৃতিক চর্চা করতে হবে’

fec-image

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেছেন, ছেলে-মেয়েদের পরীক্ষায় শুধু পাশ করাই জীবন নয়। শিক্ষার সাথে সাথে সাংস্কৃতিক সমন্বয় করতে হবে। তা না হলে মন মানসিকতার পরিবর্তন ঘটানো সম্ভব নয়। এ দেশে বিভিন্ন ধর্মের, জাতের, বর্ণের ও রক্তের মানুষের বসবাস। এ দেশ পূর্বে কি ছিল তা আজ আমরা বুঝতে পারি।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলার বাঙালহালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলার গ্রাম মহল্লায় সাংস্কৃতিক ক্রমাগত বৃদ্ধি পায় সে লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। ছোট ছোট প্রচেষ্টায় একদিন বাংলাদেশে চমৎকার সাংস্কৃতিক পরিবেশের জন্ম দিবে। দেশ আজ জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নিরলস পরিশ্রম ও সুপরিকল্পিত চেষ্টায় তা সম্ভব হয়েছে। এ উন্নয়নকে ধরে রাখতে হবে। তাই বাংলাদেশের অন্যান্য সংস্কৃতির পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকশিত হোক।

সাংস্কৃতিক ক্লাবের সভাপতি অংসিংনং মারমার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, কাকড়াছড়ি মৌজার হেডম্যান ক্যাসুইথুই মারমা, সাবেক প্রকৌশলী মংসুইথোয়াই মারমা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সুইথুইমং মারমা, বাঙালহালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখ্যামং চৌধুরীসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সদস্য ও বাঙালহালিয়া সাংস্কৃতিক ক্লাবের সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন