রামগড়ে পুতুল ফাউন্ডেশনের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান

fec-image

খাগড়াছড়ির রামগড়ে পুতুল ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত পুতুল স্মৃতি মেধাবৃত্তি প্রদান ও বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, শিক্ষিত নয়, সুশিক্ষায় শিক্ষিত হলেই কেবল সুনাগরিক হওয়া যাবে। ধর্মীয অনুশাসন মেনে চললেই সব খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখা সম্ভব। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলা এবং সুশিক্ষায় শিক্ষিত হতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

মঙ্গলবার (২৭ অক্টোবর) রামগড় উপজেলা অডিটরিয়ামে এ মেধা বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শিক্ষাবিদ রামেশ্বর শীলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরী, রামগড় সরকারি ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক মংসাজাই মারমা, থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ শামসুজ্জামান।

স্বাগত বক্তব্য রাখেন পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কো চেয়ারম্যান সহকারী অধ্যাপক ডা. নিখিল চন্দ্র দেবনাথ। অন্যান্যের মধ্যে সহযোগী অধ্যাপক ডা. মিনা দেবী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু কাউসার, চট্টগ্রাম কলেজিয়েট হাই স্কুলের সিনিয়র শিক্ষক ধনঞ্জয় দেবনাথ, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাদের, বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ফয়জার রহমান।

অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন সাংবাদিক মোঃ নিজাম উদ্দিন লাভলু। আলোচনা সভা শেষে মেধা বৃত্তি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান পর্বে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের বার্ষিক পরীক্ষায় ৯ম শ্রেণী হতে ১০ম শ্রেণীতে উত্তীর্ণ সম্মিলিত মেধা তালিকায় ১ম স্থান অর্জনকারি মোঃ আব্দুল্লাহ আল মামুন ও রিজওয়ানা ফেরদৌসকে এককালীন ১০ হাজার টাকা করে দুই মেধাবী শিক্ষার্থীকে মোট ২০ হাজার টাকা পুতুল স্মৃতি মেধা বৃত্তি প্রদান করা হয়। এছাড়া দুই স্কুলের ৯ম হতে ১০ম শ্রেণীতে ২য় ও ৩য় স্থান, ৬ষ্ঠ হতে ৭ম শ্রেণীতে এবং ৭ম হতে ৮ম শ্রেণীতে ১ম, ২য় ও ৩য় স্থান লাভকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।

পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত বিষয় ভিত্তিক বক্তব্য প্রতিযোগীতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারি ছাত্র ছাত্রীদের মাঝেও পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ মেধা বৃত্তি ও পুরস্কার বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =

আরও পড়ুন