রোয়াংছড়িতে ছেলে ধরা গুজব: পুলিশের জনসচেতনতামূলক সভা

fec-image

রোয়াংছড়িতে ছেলে ধরা গুজব ছড়িয়ে পড়ার বিষয় নিয়ে রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ মো. শরিফুল ইসলামের নেতৃত্বে থানায় সকল পুলিশের সদস্যরা টিম ওয়ার্কের মাধ্যমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, র্গীজা, বৌদ্ধ বিহার, বাজার সহ বিভিন্ন এলাকায় গিয়ে মাইকিং ও লিফলেট বিতরণের মধ্যে দিয়ে সচেতনতামূলক সভা করেছে।

শনিবার সকাল থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে রোয়াংছড়ি থানা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতা দিবস হিসেবে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। সারা দেশে ছেলে ধরা গুজবকে ঘিরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের দিন দিন উপস্থিতি কমে আসছে।

জানা গেছে,  প্রায় শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা ছেলে ধরা গুজবে আতঙ্কের স্কুলের যাওয়ার বন্ধ করে দিয়েছে। ছাত্রদের পাশাপাশি অভিভাবকরাও সন্তানদেরকে স্কুলে যেতে দিচ্ছেন না। তাই ছাত্র-ছাত্রীদের স্কুলে না যাওয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফাঁকা হয়ে পড়েছে।

রোয়াংছড়ি থানা এএসআই মো. কামাল, এএসআই মো. খালেক ও এএসআই মো. দিদার আলম বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ও রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ মো. শরিফুল ইসলামের নেতৃত্বে দেশে ছড়িয়ে পড়া ছেলে ধরা গুজকে নিয়ে জনসচেতনতামূলক পথ সভা করা হয়েছে।

রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে সিনিয়র সহোরী শিক্ষক বোধিচন্দ্র বলেন, পদ্মা সেতু নির্মাণে গলা কাটা মাথা দিতে হবে এমন গুজবে সামাজিক গণমাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে শিক্ষার্থীদের আর স্কুল মুখী হয় না। তবে পুলিশের পক্ষ থেকে এ গুজব বিষয়ে উদ্যোগ নিয়ে সচেতনতামূলক আলোচনা সভা, মাইকিং ও পরামর্শ প্রদানের পর এখন প্রায় শিক্ষার্থীদের স্কুল মুখী হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

আরও পড়ুন