সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোলমডেল: এমপি আশেক

fec-image

নারী-পুরুষকে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে সাংসদ আশেক উল্লাহ রফিক বলেছেন, নারী-পুরুষের সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোলমডেল।

সোমবার সকালে মহেশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতা নারীদের পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে এমপি আশেক একথা বলেন।

তিনি বলেন, বেগম রোকেয়ার কর্মে ও আদর্শে উজ্জীবিত হয়ে আজকের নারীরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষে এগিয়ে যাবেন। ‘বর্তমান সরকার নারীকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের জন্য জাতীয় কৌশল, নীতি ও পরিকল্পনা গ্রহণের পাশাপাশি আন্তর্জাতিক সনদ ও উন্নয়ন এজেন্ডা অনুযায়ী বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

 সাংসদ আশেক আরও বলেন, সমাজের অর্ধেক মানুষ নারী। সেই নারীদের বাদ দিয়ে অর্থাৎ একটি অঙ্গকে বাদ দিয়ে এগিয়ে যাওয়া সম্ভব নয়। বর্তমানে নারী পুরুষ সবাই সমন্বিতভাবে কাজ করছে, এ কারণে দেশ এগিয়ে যাচ্ছে। একজন মেয়ে যদি আয় করে, তাহলে পরিবারে তার সম্মান থাকে। নারী অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হলে সমাজে তার গুরুত্ব বাড়ে ও সম্মান নিশ্চিত হয়। নারীমুক্তি ও স্বাধীনতার জন্য নারী শিক্ষা নিশ্চিত করতে হবে। বেগম রোকেয়া এজন্যই নারীদের শিক্ষিত হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে গেছেন।

মহিলা ও শিশুবিষয়ক কর্মকর্তার আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক কর্মর্কতা শিরীন ইসলাম।

সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী সভাপতি,বাংলাদেশ আওয়ামী লীগ, মহেশখালী উপজেলা শাখা। মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ডাঃ নুরুল আমিন, কুতুবজোম ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 15 =

আরও পড়ুন