রোহিঙ্গা ক্যাম্পে করোনা সচেতনতায় সামাজিক দূরত্ব নিশ্চিতে নৌবাহিনীর টহল অব্যহত

fec-image

প্রাণঘাতি করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি, মানুষকে ঘরে থাকা, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা ও হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে প্রচারাভিযান ও টহল অব্যহত রেখেছে উপজেলা প্রশাসন ও নৌবাহিনী।

শনিবার (২৮ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: আবুল মনসুর, নৌবাহিনীর কক্সবাজার জেলা সমন্বয়ক লেফটেন্যান্ট কমান্ডার রাজিবুল ইসলামের নেতৃত্বে ১৮ সদস্যের একটি দল টহল দেন এবং সচেতনতা সৃষ্টিতে হ্যান্ড মাইক দিয়ে জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে নানা পরামর্শ প্রদান করা হয় এবং প্রচারপত্র বিলি করা হয়।

এসময় টেকনাফ নৌবাহিনীর কন্টিজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট মোঃ আছাদুজ্জামান ইমরান উপস্থিত ছিলেন। গত চারদিন ধরে উপজেলা পৌর শহরসহ গ্রামাঞ্চলের দোকানপাট বন্ধ ও বাজারে লোক সমাগম কমে গেছে।

দিনব্যাপী নৌ সদস্যরা মাঠে আসার পর পরই পৌর শহরের প্রধান সড়ক একেবারে ফাঁকা হয়ে যায়। এছাড়াও জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে প্রচারণা চালাতে দেখা গেছে। দোকানপাট বন্ধ থাকা আর যানবাহন চলাচল সীমিত হওয়ার কারণে বদলে গেছে পৌর এলাকার চিরচেনা চিত্র।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবুল মনসুর জানান, বিদেশ থেকে ফেরত আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টিন নিশ্চিত করাই হবে নৌবাহিনীর মূল লক্ষ্য। এছাড়া সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তা দিতে নৌবাহিনী নিয়োজিত করা হয়।

নৌবাহিনীর কক্সবাজার জেলা সমন্বয়ক লেফটেন্যান্ট কমান্ডার রাজিবুল ইসলাম এক প্রেসব্রিফিং জানান-উপজেলা প্রশাসনকে সহায়তা নৌবাহিনীর একটি টিম কাজ করছে। বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প ঝুঁকিপূর্ণ হওয়ায় সেদিকে বিশেষ নজর ও প্রচারনা চালানো হচ্ছে। পাশাপাশি সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য টহল জোরদার করা হচ্ছে। এছাড়াও ধর্মীয় নেতাদের নিয়ে বৈঠক করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, টেকনাফ, নৌবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন