সাম্প্রতিক জাতীয়করণকৃত বিদ্যালয়ের শিক্ষকদের সাথে পার্বত্যমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়

fec-image

সরকারের সাম্প্রতিক তিন পার্বত্য জেলায় জাতীয়করণকৃত বিদ্যালয়ের শিক্ষকদের খসড়া তালিকা প্রকাশ করায় পার্বত্যমন্ত্রীর বীর বাহাদুর এমপি এর সাথে শুভেচ্ছা বিনিময়ের মধ্যদিয়ে শুভেচ্ছা স্মারক’ তুলে দিয়েছেন শিক্ষকরা।

জানা গেছে, তিন পার্বত্য জেলায় ২০১৭ সালে ২০ ফেব্রুয়ারিতে ইউএনডিপি পরিচালিত ২১০টি প্রাথমিক বিদ‍্যালয়গুলো জাতীয়করণ ঘোষণা করা হয়। এতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয়করণের জন্য খসড়া তালিকা প্রকাশ করায় উৎফুল্ল মনে সংশ্লিষ্ট শিক্ষকরা কৃতজ্ঞতাস্বরূপ বান্দরবানে জাতীয়করণের আওতায় আসার ৮০টি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষকরা আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন ।

এসময় রোয়াংছড়ি থোয়াইঅংগ্য পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মেইনুঅং মারমা, জামাচন্দ্র পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অনিতা রানী তঞ্চঙ্গ্যা, লুংলেই পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রামসিয়াম বম, সহকারী শিক্ষক কোয়াইথুইনু মারমাসহ শিক্ষক প্রতিনিধিরা পার্বত্য মন্ত্রীর বাসভবনে উপস্থিত ছিলেন। কিন্তু ২০১৭ থেকে এসব বিদ্যালয়ের শিক্ষকরা ছিল বেতন-ভাতা বিহীন। অবশেষে গত ২৬ আগস্ট সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে শিক্ষকদের খসড়া তালিকা প্রকাশ করলে আশার আলো দেখছেন।

এবার তিন জেলায় ২১০টি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে শিক্ষকদের যে খসড়া তালিকা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত হয়েছে তাতে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরের অবদান সর্বাংশে তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন।

লুংলেই পাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে শিক্ষক রামসিয়াম বম বলেন, পার্বত্য চট্টগ্রামের সার্বিক উন্নয়নের অভূতপূর্ব রূপকার পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। কৃতজ্ঞতাস্বরূপ আমরা তাঁর হাতে শুক্রবার ‘অভিনন্দন’ ও ‘শুভেচ্ছা স্মারক’ তুলে দিয়েছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন