স্কুল ছাত্রীকে অপহরণে ব্যর্থ হয়ে হত্যার চেষ্টা, আটক ১

fec-image

কক্সবাজারের চকরিয়ায় অষ্টম শ্রেণিতে পডুয়া এক ছাত্রীকে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় জোরপূর্বক অপহরণের প্রচেষ্টায় ব্যর্থ হয়ে গলায় চুরিকাঘাত করে আহত করা হয়েছে। ভুক্তভোগী দক্ষিণ কাকারা মৌলভী পাড়া এলাকার কামাল হোসেনের মেয়ে ও কাকারা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বব) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কাকারা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ কাকারা মৌলভীপাড়া এলাকায় চাঞ্চল্যকর এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িত ওই এলাকার সিরাজ নূরের ছেলে তৌহিদকে আটক করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে ভুক্তভোগী ছাত্রীর মা তার বাপের বাড়িতে অসুস্থ এক রোগীকে দেখতে যান। ছাত্রীর বাবা পেশায় একজন টমটম চালক। তিনিও গাড়ি নিয়ে দুপুরের দিকে বাড়ি থেকে বের হয়ে যায়। বাড়িতে স্কুল পডুয়া ছাত্রী ছাড়া কেউ ছিলনা। সেই সুযোগে স্থানীয় সিরাজ নূরের ছেলে তৌহিদ স্কুল ছাত্রীকে জোরপূর্বক অপহরণের চেষ্টা করে। এতে স্কুল ছাত্রী বাধা দিলে অপহরণের প্রচেষ্টায় ব্যর্থ হয়ে ছাত্রীর গলায় ছুরিকাঘাতে হত্যার চেষ্টা চালায়। এতে সে গুরুতর আহত হয়। তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তৌহিদ পালিয়ে যায়। পরে এলাকাবাসী ও পুলিশের সহায়তায় ওই ছাত্রীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জানান, ওই ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। খুব শীঘ্রই সে সুস্থ্য হয়ে উঠবে।

ভুক্তভোগী ছাত্রীর মা মরিয়ম বেগম বলেন, দীর্ঘদিন ধরে অষ্টম শ্রেণি পডুয়া আমার মেয়েকে স্থানীয় তৌহিদ নামের এক বখাটে ছেলে প্রায়ই উত্যক্ত করতো। সে আমার মেয়েকে বিয়ে করার প্রস্তাব দেয়। এতে আমি তার প্রস্তাব উডিয়ে দিয়ে কোন ধরনের কথা কর্ণপাত করিনি। ঘটনার দিন আমি ও আমার স্বামী বাড়িতে না থাকায় সুযোগে রাত সাড়ে ৯টার দিকে স্থানীয় সিরাজ নূরের বখাটে ছেলে তৌহিদ আমার মেয়েকে জোরপূর্বক অপহরণের প্রচেষ্টা ব্যর্থ হয়ে তার গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা করে। এতে সে গুরুতর আহত হয়। এ ঘটনায় প্রশাসনের কাছে সুষ্টু বিচার দাবি করছি।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভিকটিমের বাবা এখনো মামলা দায়ের করেনি। তবে ধৃত বখাটকে আদালতে প্রেরণ করা হয়েছে। ভিকটিমের বাবা মামলা দায়ের করলে ধৃত বখাটকে ওই মামলায় পুনঃগ্রেফতার দেখানো হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, আটক, স্কুল ছাত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন