৭ দফা দাবিতে মহালছড়ি প্রাথমিক শিক্ষক সমিতির মানববন্ধন

fec-image

খাগড়াছড়ি জেলার মহালছড়িতে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় উপজেলা  চত্ত্বরে ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মহালছড়ি উপজেলা শাখা।

প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণসহ ৭ দফা দাবিতে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির মহালছড়ি উপজেলা শাখার সভাপতি সমিলন চাকমা, সাধারণ সম্পাদক হ্লাথুই কার্বারী। বক্তারা বলেন, ৯-৩-১৪ইং তারিখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে প্রধানমন্ত্রী কর্তৃক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা ও সহকারি শিক্ষকদের বেতন স্কেলের গ্রেড বাড়ানো হয় এবং তা আরো বাড়ানো হবে বলে আশ্বাস প্রদান করা হয়। কিন্তু পরিতাপের বিষয় প্রধান শিক্ষকদের পদমর্যাদা ২য় শ্রেনির হলেও তাদের এখনও গেজেটেড মর্যাদাসহ ১০ম গ্রেডে উন্নীত করা হয়নি এবং সহকারি শিক্ষদের বেতন উন্নীত করার ঘোষণা থাকলেও অদ্যাবধি সহকারী শিক্ষকরা ১৫তম গ্রেডে বেতন পাচ্ছেন।

মানববন্ধন থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে উন্নীতকরণসহ ৭ দফা দাবি জানানো হয়।

মানববন্ধন শেষে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্তের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মহালছড়ি উপজেলা শাখার সভাপতি, সম্পাদক, বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক-শিক্ষিকাগণ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 2 =

আরও পড়ুন