অপহৃত শ্রমিকদের মুক্তি না দিলে কঠোর কর্মসূচি

-সমঅধিকার ছাত্র আন্দোলন                

গত বুধবার রাত প্রায় ৭টা ৪৫ মিনিটে রাঙ্গামাটি সদরের রাজবাড়ি স’মিল হতে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক অপহৃত নিরীহ দুই বাঙ্গালী শ্রমিককে ২৪ ঘন্টার মধ্যে জীবিত ফেরত প্রদানের দাবী করেছে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার ছাত্র আন্দোলন রাঙ্গামাটি জেলা শাখা। অন্যথার হরতাল অবোরোধর মতো কঠোর কর্মসূচী দেয়া হবে বলে দাবী করেছে সংগঠনটি। পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার ছাত্র আন্দোলনের সভাপতি আল আমিন ইমরান ও সাধারণ সম্পাদক ফয়সাল আলম এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন।

 নেতৃদ্বয় বলেন, পার্বত্য এলাকায় উপজাতীয় সন্ত্রাসীদের দেশদ্রোহী কর্মকান্ড দিন দিন বেড়েই চলছে। যার ফলে চাঁদাবাজী, অপহরণ, গুম, হত্যা পার্বত্য এলাকায় আজ নিত্য ঘটনা। এর জন্য দায়ী উপজাতীয় অস্ত্রধারী তিনটি সংগঠন। পার্বত্য এলাকার সাধারণ মানুষ আজ মনে করছে যে, সন্ত্রাস দমনে সরকারের কোনো সুষ্ঠ নীতি নেই। সরকারের সাধারণ মানুষের জীবনের নিরাপত্তাকে উপেক্ষা করে উপজাতীয় সন্ত্রাসী সংগঠনগুলোর সাথে রাজনৈতিক খেলা করছে। পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার ছাত্র আন্দোলনের পক্ষ থেকে দাবী করা হয় যে, উপজাতীয় তিন সন্ত্রাসী সংগঠনের নেতাদের গ্রেফতার করা হউক। তাদেরকে সুষ্ঠু বিচারের মাধ্যমে পার্বত্য এলাকায় সন্ত্রাস দমন সম্ভব। পত্রপত্রিকার খবর অনুসারে গত বছর উপজাতীয় পুলিশ সদস্য কর্তৃক সরকারী অস্ত্র পাহাড়ে সরবরাহ এবং সম্প্রতি ভারতের নিরাপত্তা বাহিনীর হাতে অস্ত্র আমদানী করতে গিয়ে ধরা পড়ে উপজাতীয় একটি সংগঠনের সদস্যরা। এতেই বুঝা যায় উপজাতীয় সন্ত্রাসীরা পার্বত্য অঞ্চলে দিন দিন অবৈধ অস্ত্রের মজুদ বৃদ্ধি করছে। যা দেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ফেলে দিতে পারে। সরকারের সঠিক প্রদক্ষেপের অভাবে সন্ত্রাসীরা দিন দিন অবৈধ কার্যক্রম করে চলছে। যার ফলে পার্বত্য অঞ্চলে প্রতিনিয়তই চলছে চাঁদাবাজী, অপহরণ, গুম, হত্যা।

সর্বশেষ গত বুধবার এই সন্ত্রাসীরা স’মিলের নিরীহ দুই শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়। তাই পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার ছাত্র আন্দোলনের পক্ষ থেকে আগামী ২৪ ঘন্টার মধ্যে অপহৃত দুই শ্রমিককে জীবিত অবস্থায় উদ্ধারের জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি। অন্যথায় ২৪ ঘন্টা পর হরতাল সহ যে কোনো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন