আইনজীবী পাচ্ছেননা রানা, ১৫ দিনের রিমাণ্ড মঞ্জুর

33310_33250_Rana Remand

ডেক্স নিউজ

 ভবন মালিক রানাকে সোমবার ঢাকার আদালতে হাজির করা হলে তার পক্ষে ওই আদালতের কোনো আইনজীবী দাঁড়াতে পারেননি। তার পক্ষ হয়ে ব্যারিস্টার শেখ আবু মুসা মুহাম্মদ আরিফ নামের একজন আইনজীবী কথা বলার চেষ্টা করলে এজলাসে উপস্থিত সব আইনজীবী তাকে থামিয়ে দেন। আদেশের পর ঢাকা বারের সাধারণ সম্পাদক খোরশেদ মিয়া আলম সাংবাদিকদের বলেন, ঢাকা বারের কোনো আইনজীবী এই আসামির পক্ষে লড়বে না।

সাভারে ধসে পড়া রানা প্লাজার মালিক যুবলীগ নেতা সোহেল রানাকে দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১৫ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। সোমবার দুপুরে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে তাকে হাজির করে দুই মামলায় ১০ দিন করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন জানায় জেলা গোয়েন্দা পুলিশ। বিকাল ৪টার দিকে হাকিম ওয়াসিম শেখের আদালতে শুনানি শুরু হয়।
এর আগে সাভারে ধসে পড়া ভবনটির মালিক সোহেল রানাকে বেনাপোল থেকে গত রবিবার গ্রেপ্তার করে র‌্যাব। তাকে ভবন ধসের ঘটনায় মূল অপরাধী হিসেবে বিবেচনা করা হচ্ছে।

রানা ছাড়াও আদালতে নেয়া হয়েছে মিঠু, অনিল ও ইথারটেক পোশাক কারখানার মালিক আনিসুর রহমানকে। এদের মধ্যে প্রথম দুজনকে রানার সঙ্গে বেনাপোলে আটক করা হয়।

সোমবার রাজধানীর মগবাজার থেকে তার বাবা আবদুল খালেককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।  গ্রেফতার করা হয়েছে রানার আশ্রয়দাতা ও ভারতে পরায়নে সহায়তাকারীকেও।

উল্লেখ্য, গত বুধবার সকালে সাভার বাসস্ট্যান্ডের কাছে নয়তলা বাণিজ্যিক ভবন ‘রানা প্লাজা’ ধসে পড়ে। সে সময় ওই ভবনে থাকা পাঁচটি পোশাক কারখানায় কয়েক হাজার শ্রমিক কাজ করছিলেন। ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপ থেকে সোমবার পর্যন্ত 402 টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। রানার বিরুদ্ধে পুলিশ ও রাজউক বাদী হয়ে দুটি মামলা দায়ের করে। রানার সর্বোচ্চ শাস্তির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ অব্যাহত রয়েছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন