‘আইনি সহায়তা প্রদানে সব সময় কাজ করছে চকরিয়া পুলিশ’

fec-image

চকরিয়া থানার ওসি মোঃ হাবিবুর রহমান বলেছেন, সুন্দর সমাজ বিনির্মাণে জনগণের সার্বিক নিরাপত্তা ও সম্পদের সুরক্ষা নিশ্চিতের মাধ্যমে সবধরণের অপরাধমুক্ত জনপদ গড়ে তোলা হচ্ছে পুলিশের কর্তব্য। সেই লক্ষ্য নিয়েই চকরিয়া থানা পুলিশ সবসময় জনগনের কল্যাণে কাজ করছে। সেবাদানের ক্ষেত্রে পুলিশের কাছে কে সমাজের দামি মানুষ, কে অচ্ছল জনগোষ্ঠী তা বিবেচ্য বিষয় নয়। সেই আলোকে সমাজের অন্য দশজনের মতো চকরিয়া থানায় প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সবধরণের আইনি সহায়তার দরজা খোলা। দেওয়া হবে সবধরণের আইনী সেবা। তিনি বলেন শুধুই প্রতিবন্ধী ব্যক্তি নন, আমরা সবাইকে আইনি সহায়তা প্রদানের জন্য আমরা সব সময় কাজ করে যাচ্ছি।

শনিবার (১০ নভেম্বর) দুপুরে থানার সম্মেলন কক্ষে বেসরকারি সংস্থা এসএআরপিভি (সোসাল এ্যাসিস্ট্যান্স এন্ড রিহ্যাবিলিটেশন ফর দি ফিজিক্যালি ভালনারেবল) ’র পিএইচআরপিবিডি প্রকল্পের আয়োজনে শিশু সুরক্ষা, নারী নির্যাতন ও ন্যায় বিচার প্রাপ্তির জন্য আইন সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে এক ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসএআরপিভি’র আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন শিক্ষানবীশ সহকারি পুলিশ সুপার আরেফিন সিদ্দিকী। পিএইচআরপিবিডি প্রকল্পের রিসোর্চ পার্সন ইয়াছমিন সুলতানার সঞ্চালনায় ওরিয়েন্টেশনের মুল আলোচক ছিলেন চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সভাপতি এড়ভোকেট লুৎফুল করিব।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক এম আর মাহমুদ, সিনিয়র সাংবাদিক জহিরুল ইসলাম, সাংবাদিক ছোটন কান্তি নাথ, চকরিয়া থানার অপারেশন অফিসার মো.রুহুল আমিন, পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক হুরে জান্নাত, ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন চকরিয়া সিটি কলেজের জুবায়দা জন্নাত, উম্মে হাবিবা, ফাতেমা জন্নাত, প্রতিবন্ধী বমিজানুর রহমান মানিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি ওসি মোঃ হাবিবুর রহমান বলেছেন, চকরিয়া উপজেলা ও পৌরসভার প্রতিটি জনপদে শিশু সুরক্ষা, নারী নির্যাতন ও ন্যায় বিচার নিশ্চিতে চকরিয়া থানা পুলিশ কাজ করছেন। পাশাপাশি মাদক ইভটিজিং চাঁদাবাজি দখল-বেদখলের বিরুদ্ধে পুলিশ সার্বক্ষনিক তৎপর রয়েছে। সভায় উপস্থিত প্রতিবন্ধী ব্যক্তি মিজানুর রহমান মানিককে চলাচলের জন্য একটি সহায়ক উপকরণ প্রদানের ঘোষণা দেন। তিনি প্রতিবন্ধী ব্যাক্তিদেরকে সমাজের মুল স্রোতধারায় সম্পৃক্তকরণের লক্ষ্যে এসএআরপিভি’র নানা কর্মকাণ্ডের প্রশংসা করেন। ওরিয়েন্টেশনে পুলিশ অফিসার, পুলিশের সদস্য, শ্ক্ষিক- শিক্ষিকা, সাংবাদিক, আইনজীবিসহ ৪২জন অংশগ্রহনকারী অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইনি সহায়তা প্রদানে, এসএআরপিভি, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন