আগামী প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে দিতে চায় এই সরকার: আশেক উল্লাহ রফিক 

fec-image

আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ গড়ে যেতে চান আওয়ামী লীগ সরকার। মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেছেন, ‘শিশুর জন্য একটা সুন্দর ভবিষ্যৎ আমরা গড়ে যেতে চাই। তার জন্য সরকার দীর্ঘমেয়াদি পরিকল্পনা করে কাজ শুরু করেছে। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এই মর্যাদা ধরে রেখে আগামী দিনে বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলব এই হচ্ছে আমাদের অঙ্গীকার।’

বৃহস্পতিবার (১৭ র্মাচ) মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে, ‘হৃদয়ে পিতৃভূমি’ প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আজকের শিশুরাই হবে আগামীদিনের কর্ণধার। আমাদের যে লক্ষ্য ২০৭১ সালে স্বাধীনতার শতবর্ষ উদ্যাপন করব। সেই সঙ্গে ২১০০ সাল পর্যন্ত এই বাংলাদেশ কীভাবে উন্নত হবে সেই পরিকল্পনাও করেছে সরকার।

‘শিশুদের ভবিষ্যৎ যাতে সুন্দর হয়, উজ্জ্বল হয় সেইদিকে লক্ষ্য রেখে আমাদের সব কর্মপরিকল্পনা।’ কালজয়ী কবি সুকান্তের ভাষায় বলতে হয়, ‘যতক্ষণ দেহে আছে প্রাণ, প্রাণপণে পৃথিবীর সরাব জঞ্জাল, এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমরা, নবজাতকের কাছে এ আমাদের দৃঢ় অঙ্গীকার।

জাতির পিতা জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতির পিতা ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি আগামী ২১ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত উপজেলা প্রশাসনের মাঠে মেলার আয়োজন করা হয়। মেলায় বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের সফলতার চিত্র তুলে ধরা হয়।

মহেশখালী উপজেলার নবাগত উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়াছিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফ বাদশা,ওসি মো. আব্দুল হাই পিপিএম, পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া। উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ডাঃ নুরুল আমিন, সহ সভাপতি এম আজিজুর রহমান, মুক্তিযুদ্ধা সালেহ আহমদ সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শেষে জাতির পিতার জন্মদিন উদযাপন উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিযোগিতায় সেরা ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পরে বিকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ১০২ তম জন্মদিন উপলক্ষ কেক কাটাও জাতির জনকের জন্য দোয়া মাহফিল, বিশেষ মোনাজাত ও উপজেলার ২০টি এতিম খানায় চাল বিতরনের মধ্য দিয়ে শেষ করা হয় দিন ব্যাপী এই আয়োজন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন