আদিয়ালা কারাগারে ইমরান খানকে স্থানান্তরের নির্দেশ হাইকোর্টের

fec-image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানকে আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)।

সোমবার (২৫ সেপ্টেম্বর) পিটিআই প্রধানকে কারাগারের সুবিধা প্রদান সংক্রান্ত একটি আবেদনের শুনানির সময় আদালতের পক্ষ থেকে এমন আদেশ আসে। বলা হয়, ইসলামাবাদে মামলা দায়ের করা একজন বন্দির বিচারের কার্যক্রম ওই কারাগারেই পরিচালিত হওয়া উচিত। শুনানির সময়, ইমরান খানের আইনজীবী অ্যাডভোকেট শের আফজাল মারওয়াত একটি ব্যায়াম মেশিনের সুবিধা দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন।

এদিকে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার মনে করছেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে বাদ দিয়েই অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করা সম্ভব।

ৎপাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, তোশাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ৩ বছরের কারাদণ্ড ভোগ করছেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। এর বাইরে আরও শতাধিক মামলা ঝুলছে তার বিরুদ্ধে। বর্তমানে ইসলামাবাদের অ্যাটক কারাগারে বন্দি আছেন তিনি। এ অবস্থায় তার নির্বাচনে অংশ নেয়ার সম্ভাবনা অনেকটাই কমে আসছে।

তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী বলেছেন, ইমরান খান বা তার দলের শত শত সদস্যকে ছাড়াই অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে, যারা ভাঙচুর ও অগ্নিসংযোগসহ বেআইনি কার্যকলাপে জড়িত থাকার কারণে কারাগারে বন্দি। সূত্র: ট্রিবিউন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন