খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় ৪ মামলায়

আবছারসহ বিএনপির ২৪৪ নেতাকর্মীর হাইকোর্টের জামিন নিম্ন আদালতে বহাল

fec-image

খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় চার মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছারসহ ২৪৪ বিএনপির নেতাকর্মীকে হাইকোর্টের জামিন বহাল রেখেছে নিম্ন আদালত।

রবিবার (১৭ সেপ্টেম্বর) খাগড়াছড়ি অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহেদ আহমদ আদালত প্রত্যেককে ৫ হাজার টাকা বেলবন্ডে তাদের জামিন বহাল রাখেন।

আসামীদের পক্ষে জামিন আবেদন জানান এডভোকেট বেদারুল ইসলাম ও এডভোকেট আব্দুল মালেক মিন্টু।

জামিনপ্রাপ্ত অপর উল্লেখযোগ্য নেতৃবৃন্দরা হলেন- পৌর বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল্লাহ আল নোমান সাগর ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুল আলম।

এর আগে গত ৭ আগস্ট সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুস্তাফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলাম-এর সমন্বয়ে গঠিত বেঞ্চ মামলায় বিএনপির নেতাকর্মীদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে হামলার ঘটনার জেরে বিএনপি ও আ.লীগ ও বিএনপি অফিসে পাল্টা-পাল্টি হামলাসহ দুইপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ঘটে। এ সময় পুলিশের টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় সাংবাদিক ও পুলিশসহ ৫০ আহত হয়। এ ঘটনায় পুলিশ বিএনপির পক্ষ থেকে দায়েরকৃত মামলা পুলিশ গ্রহণ না করলেও প্রায় আড়াই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করে পৃথক ৬টি মামলা হয়েছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন