ইতি হত্যার প্রতিবাদে রাজস্থলীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

20170305_105250 copy

রাজস্থলী প্রতিনিধি:

খাগড়াছড়ি সরকারী কলেজের এইচএসসি পরীক্ষার্থী মেধাবী ছাত্রী ইতি চাকমাকে গলা কেটে হত্যার প্রতিবাদে রাঙ্গামাটি জেলাধীন রাজস্থলী উপজেলায় পাহাড়ি ছাত্র পরিষদ পিসিপি ও জনসংহতি সমিতির উদ্যোগে মানববন্ধন ও মিছিল সমাবেশ রবিবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, নিজ কক্ষে ঢুকে ইতি চাকমাকে গলা কেটে হত্যা একটি নিছক ঘটনা নয়, এটি একটি পূর্ব পরিকল্পিত হত্যাকাণ্ড। তারা এ হত্যাকাণ্ডকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইতি চাকমাকে হত্যার রহস্য দ্রুত উন্মোচন করে, হত্যাকারীকে অবিলম্বে গ্রেফতার করার জন্য প্রশাসনের প্রতি জোড় দাবি জানান। সেই সাথে ছাত্র ও নারী সমাজকে আরও স্বজাগ থেকে কাজ করার আহ্বান জানান।

রাজস্থলী পিসিপি নেত্রী তার বক্তব্যে অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে কল্পনা চাকমা অপহরন, থুইমাচিং মারমা, সবিতা চাকমা, এবং কুমিল্লার সেনানিবাস এলাকায় তনুকে ধর্ষণ পরবর্তী হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়াতে পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী নির্যাতন, ধর্ষণ, খুন, গুম ইত্যাদি ক্রমেই বেড়েই চলছে। তিনি এসব হত্যাকাণ্ডের বিচারসহ খাগড়াছড়ি আরামবাগ এলাকায় এইচএসসি পরীক্ষার্থী ইতি চাকমাকে হত্যাকাণ্ডের সুষ্ঠ তদন্ত করে অপরাধীকে অবিলম্বে গ্রেফতার ও ফাসির দাবি জানান। অন্যথায়, আরও কঠোর কর্মসূচি নেওয়া হবে বলেও বক্তারা হুঁশিয়ারী দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন