উখিয়ার কেন্দ্রীয় মাঠে খেলতে এসে ৫০ রোহিঙ্গা আটক

fec-image

কক্সবাজারের উখিয়ায় উপজেলা প্রশাসনের অফিস ও থানার পাশের একমাত্র খেলার মাঠ দখল করে ফুটবল খেলার সময় অন্তত ৫০ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল পাঁচটার দিকে উখিয়া সরকারি উচ্চবিদ্যালয় মাঠ থেকে তাদের আটক করা হয়।

উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরীর সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব ৫০ রোহিঙ্গাকে উখিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করেছেন।

আটক রোহিঙ্গারা বালুখালীর বিভিন্ন ক্যাম্পের বলে জানা গেছে।

হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, ‘সড়ক দিয়ে যাবার সময় উপজেলা মাঠের সামনে কিছু স্থানীয় যুবক আমাকে জানান শতাধিক রোহিঙ্গা তাদের খেলার মাঠটি দখলে নিয়ে ফুটবল খেলছে; রোহিঙ্গাদের কারণে তারা খেলতে পারছেন না। পরে মাঠে ঢুকে খেলোয়াড়দের জিজ্ঞাসা করলে তারা রোহিঙ্গা বলে পরিচয় দেন।’ বড় পরিসরে খেলার জন্য তারা ক্যাম্প থেকে উখিয়া কেন্দ্রীয় মাঠে আসে বলে তিনি মনে করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব জানান, হলদিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান তাকে বিষয়টি অবগত করলে তিনি নিজে ঘটনাস্থলে যেয়ে রোহিঙ্গাদের আটক করে থানায় হস্তান্তর করেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ ছাড়া রোহিঙ্গারা ক্যাম্প থেকে কীভাবে বের হলো সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‘৫০ জন রোহিঙ্গা আমাদের হেফাজতে আছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, রোহিঙ্গা আটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন