উখিয়ায় দুর্বৃত্তের আগুনে পুড়ল খড়ের গাদা, প্রাণে বাঁচলো একটি পরিবার

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চাকবৈঠা গ্রামে মৃত ছালেহ আহমদের ছেলে ছৈয়দ নুরের বসতবাড়ী সংলগ্ন খড়ের গাদা (কুইজ্জা) দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে৷

সরজমিন ঘটনাস্থল ঘুরে দেখা যায়, চাকবৈঠা গ্রামে বসবাসকারী লোকজনের একমাত্র যাতায়াতের রাস্তা হচ্ছে ছৈয়দ নুরের বাড়ির সাথে লাগোয়া। আবার বসতভিটার পশ্চিম পাশে খড়ের গাদা (কুইজ্জা)। আশে-পাশে কোন ধরনের রান্নাঘরও নেই। কিন্তু ওখানে গভীর রাতে আগুন কিভাবে আসলো তা কেউ বলতে পারছেন না।

ক্ষতিগ্রস্ত খড়ের গাদার (কুইজ্জা)র মালিক ছৈয়দ নুর বলেন, রাত দেড়’টার দিকে আমার ছোট ভাই ছৈয়দ হামজার স্ত্রী আজিজা বেগম গোয়াল ঘরের গরুর শব্দ পেয়ে বেরিয়ে এসে দেখতে পান খড়ের গাদায় আগুন, তখন আমাদের চিৎকারে এলাকাবাসি এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। না হয় ঘুমের মধ্যে আমার পরিবারে স্ত্রীসহ ৪ সন্তান মারা যাওয়া সম্ভাবনা ছিল। তিনি বলেন, কারো সাথে আমার শত্রুুতা বা দ্বন্দ্ব নেই, এরপরেও কেন এতোবড় দুর্ঘটনা তা মেনে নিতে পারছিনা। আমি বিষয়টি সুস্থ তদন্ত পূর্বক সংশ্লিষ্ঠ আইন প্রয়োগকারী সংস্থাকে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। না হয় এ ধরনের ঘটনা আরো ঘটতে পারে৷ এ ঘটনায় সে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানান।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ বলেন, এ ধরনের কোন অভিযোগ পায়নি, পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন